শিরোনাম
জামিন পেলেন তৃণমূল সাংসদ সুদীপ
প্রকাশ : ১৯ মে ২০১৭, ১৫:০৮
জামিন পেলেন তৃণমূল সাংসদ সুদীপ
কলকাতা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

‘রোজভ্যালি’ মামলায় জামিন পেলেন তৃণমূল কংগ্রেসের সংসদ সদস্য সুদীপ বন্দোপাধ্যায়। শুক্রবার ওড়িষ্যার হাইকোর্ট থেকে জামিন পেলেন তৃণমূলের এই প্রভাবশালী নেতা। হাইকোর্টে বিচারপতি জে.পি.দাস ২৫ লাখ রুপির ব্যক্তিগত বন্ডে সুদীপের জামিন মঞ্জুর করেন। এর পাশাপাশি সুদীপকে আরও কয়েকটি সাধারণ শর্তও আরোপ করা হয় আদালতের পক্ষে।


এর মধ্যে রয়েছে মামলার নিষ্পত্তি না হওয়া পর্যন্ত এই মামলায় তদন্তকারী কর্মকর্তাদের কাছে সুদীপের পাসপোর্ট জমা রাখা, সাক্ষীদের কোনভাবেই প্রভাবিত করতে পারবেন না। পাশাপাশি সুদীপের হয়ে আদালতের কাছে ৫০ হাজার রুপি করে দুইজন জামিনদার রাখতে বলেছে। আদালতের নির্দেশ না মানলে সেক্ষেত্রে কঠোর ব্যবস্থা নেয়া হতে পারে বলেও আদালতের পক্ষ জানিয়ে দেয়া হয়েছে।


এর আগে উড়িষ্যার খুর্দা ডিস্ট্রিক্ট শেসন কোর্ট এবং হাইকোর্টে তাঁর জামিন খারিজ হয়ে যাওয়ার পরই অসুস্থার কারণ দেখিয়ে গত ফেব্রুয়ারি মাসে আদালতে জামিনের জন্য আবেদন জানিয়েছিলেন সুদীপের আইনজীবীরা।


কিন্তু প্রভাবশালী তকমাতেই গত সপ্তাহেও সুদীপের রায়দান স্থগিত রাখে হাইকোর্ট। এদিন মামলার শুরুতেই সিবিআই’এর পক্ষ থেকে জানানো হয় সুদীপ ছাড়া পেলে তিনি তদন্তে প্রভাবিত করতে পারেন। কিন্তু আদালতে সিবিআই’এর যুক্তি টেকেনি। সিবিআই’এর প্রভাবশালী তত্ত্ব খারিজ করে সুদীপের জামিন মঞ্জুর করে আদালত। জামিনের যাবতীয় প্রক্রিয়া শেষ করে আগামীকালের মধ্যে আদালত থেকে ছাড়া পেতে পারেন সুদীপ।


এদিকে আদালতের নির্দেশের কপি দেখেই পরবর্তী সিদ্ধান্ত নেবে বলে জানানো হয়েছে সিবিআই’এর পক্ষ থেকে। যদিও জামিনের বিরোধিতা করে সিবিআই সুপ্রিম কোর্টে যাচ্ছে বলে অন্য একটি সূত্র জানিয়েছে।


উল্লেখ্য, বেআইনি অর্থলগ্নিকারী সংস্থা ‘রোজভ্যালি’ এর সঙ্গে আর্থিক কেলেঙ্কারিতে যুক্ত থাকা এবং বিভিন্ন সময়ে একাধিক সুবিধা নেয়ার অভিযোগে গত ৩ জানুয়ারি কলকাতা থেকে সুদীপ বন্দোপাধ্যায়কে আটক করে সিবিআই। সুদীপের আটকের পরই একে রাজনৈতিক প্রতিহিংসা বলে অভিযোগ করেছিলেন মমতা ব্যানার্জি। যদিও জামিনের পর বেশ কিছুটা স্বস্তিতে পশ্চিমবঙ্গের শাসকদল তৃণমূল। রাজ্যের মন্ত্রী ব্রাত্য বসু, মন্ত্রী সাধন পান্ডে, বিধায়ক দেবশ্রী রায়, সাংসদ যোগেন চৌধুরী, প্রসুণ ব্যানার্জি থেকে শুরু করে প্রত্যেকেই সুদীপের জামিন পাওয়ায় স্বাগত জানিয়েছেন।


সুদীপের মতো এই রোজভ্যালির আর্থিক কেলেঙ্কারির সঙ্গে জড়িত থাকার অভিযোগে গত তৃণমূলের আরেক সাংসদ অভিনেতা তাপস পালও বর্তমানে ওড়িষ্যার জেলে আটক রয়েছে।


বিবার্তা/ডিডি/পলাশ


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com