শিরোনাম
অফিসে পান খাওয়া বারণ!
প্রকাশ : ২৩ মার্চ ২০১৭, ১০:২৩
অফিসে পান খাওয়া বারণ!
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

শপথ গ্রহণের দুই দিনের মধ্যেই ভারতের উত্তপ্রদেশের সরকারি কর্মীদের জন্য নতুন আইন জারি করেছেন রাজ্যটির নতুন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। অফিসে এবং কর্তব্যরত অবস্থায় পান ও জর্দ্দা খাওয়ায় নিষেধাজ্ঞা জারি করেছেন তিনি।

 

বুধবার এক সাংবাদ সম্মেলনে রাজ্যটির ডেপুটি মুখ্যমন্ত্রী কেশবপ্রসাদ মৌর্য জানান, এখন থেকে সরকারি অফিসে প্লাস্টিক, পান, পান মশলা ও গুটখা নিষিদ্ধ করার সিদ্ধান্ত নিয়েছেন মুখ্যমন্ত্রী। তিনি আরো জানান, বিভিন্ন সরকারি দফতর পরিদর্শন করেই এই পদক্ষেপ নেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। অফিসে পরিষ্কার রাখার বার্তা দিয়েছেন আদিত্যনাথ। 

 

জানা যায়, দেশটির প্রধানমন্ত্রী ও বিজেপি প্রধান নরেন্দ্র মোদির স্বচ্ছ ভারত প্রকল্পের আর্দশে অনুপ্রাণিত হয়ে উত্তরপ্রদেশকে স্বচ্ছ ও সবুজ শহর তৈরির উদ্যোগ নিয়েছেন তিনি।

 

এর আগে, অবিলম্বে বেআইনী কসাইখানা ও গরু পাচার বন্ধে রাজ্য পুলিশকে অ্যাকশন প্ল্যান তৈরির কড়া নির্দেশ দিয়েছিলেন যোগী। কিন্তু তার এই নির্দেশে বিভ্রান্তি তৈরি হয়েছে। কসাইখানা বন্ধে কি অ্যাকশন প্ল্যান তৈরি করবে পুলিশ, তা নিয়ে উঠছে প্রশ্ন। রাজ্যের অল্পকিছু কসাইখানা ছাড়া অধিকাংশেরই আইনি অনুমতিপত্র রয়েছে। কি ধরনের কসাইখানা বন্ধ করা হবে তাও নির্দিষ্ট করে বলা হয়নি।

 

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী আসনে বসেই কোনো পক্ষপাতিত্ব না করে, রাজ্যকে উন্নয়নের পথে এগিয়ে নেয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন যোগী আদিত্যনাথ। নারীদের ক্ষমতায়ন, বেকার সমস্যা মেটানো, আইনশঙ্খলা পরিস্থিতি বজায় রাখার ওপরও জোর দেন তিনি।

 

বিবার্তা/নিশি  

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com