শিরোনাম
জাকির নায়েককে সমন পাঠালো এনআইএ
প্রকাশ : ২০ মার্চ ২০১৭, ২০:৩৮
জাকির নায়েককে সমন পাঠালো এনআইএ
কলকাতা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বিতর্কিত ধর্ম প্রচারক ড. জাকির নায়েক-কে নতুন করে সমন পাঠাল ভারতের কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা(এনআইএ)। ৩০ মার্চের মধ্যে তাকে তদন্তকারী কর্মকর্তাদের মুখোমুখির হওয়ার কথাও বলা হয়েছে সমনে।


সূত্রে খবর, সন্ত্রাস বিরোধী আইন মামলায় এনআইএ’এর নয়াদিল্লির সদর কার্যালয় থেকেই এই সমন পাঠানো হয়েছে জাকির নায়েককে। এর আগে গত মার্চের শুরুর দিকে প্রথমবার তাঁকে সমন পাঠায় এনআইএ এবং ১৪ মার্চের মধ্যে জাকির নায়েককে গোয়েন্দাদের মুখোমুখি হওয়ার কথা বলা হয়। যদিও সেসময় হাজির হয়নি জাকির।


উল্লেখ্য, দীর্ঘদিন ধরেই ভারতের বাইরে অবস্থান করছেন তিনি। গত বছরের ১ জুলাই ঢাকার গুলশানের হোলি আর্টিজানে জঙ্গি হামলার পরই জাকির নায়েকের নাম সামনে আসে। জানা যায় হামলায় যুক্ত দুই জঙ্গি জাকিরের ভাষণে উদ্বুদ্ধ হয়েছিল। বিষয়টি সামনে আসার পরই জাকিরের বিরুদ্ধে তদন্ত শুরু করে ভারত সরকার। জঙ্গি ও সন্ত্রাসী কর্মকাণ্ডের সঙ্গে জড়িত থাকার অভিযোগে গত বছরের ১০ নভেম্বর আইআরএফ-কে ৫ বছরের জন্য নিষিদ্ধ ঘোষণা করে ভারতের কেন্দ্রীয় সরকার। আনলফুল অ্যাক্টিভিটিস প্রিভেনশন অ্যাক্ট (ইউএপিএ) ধারায় অভিযোগ এনে জাকিরের এনজিও’কে নিষিদ্ধ ঘোষণা করার সিদ্ধান্ত নেয়া হয়। কিন্তু গ্রেফতার এড়াতে জাকির নায়েক (৫১) এই মুহুর্তে সৌদি আরবে অবস্থান করছেন বলে খবর।


বিবার্তা/ডিডি/আকবর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com