মহানবীকে (সা.) নিয়ে ভারতে ফের কটূক্তি, বিজেপির এমপি আটক
প্রকাশ : ২৩ আগস্ট ২০২২, ১৩:৩৮
মহানবীকে (সা.) নিয়ে ভারতে ফের কটূক্তি, বিজেপির এমপি আটক
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতের ক্ষমতাসীন দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) এক বিধায়ক মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে আবারও অবমাননাকর মন্তব্য করেছেন। পরে মঙ্গলবার (২৩ আগস্ট) হায়দরাবাদ থেকে তাকে আটক করেছে পুলিশ।


অভিযুক্ত ওই বিজেপি বিধায়কের নাম টি রাজা সিং। তিনি ভারতের তেলেঙ্গানা রাজ্য বিজেপির বিধায়ক। মঙ্গলবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।


প্রতিবেদনে বলা হয়, মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে অবমাননাকর মন্তব্যের অভিযোগে বিজেপি বিধায়ক টি রাজা সিংয়ের বিরুদ্ধে সোমবার রাতে হায়দরাবাদে ব্যাপক বিক্ষোভ করেন সাধারণ মানুষ। আর এরপরই মঙ্গলবার অভিযুক্তকে আটক করে পুলিশ।


হায়দরাবাদের দক্ষিণ অঞ্চলের পুলিশ কমিশনার পি সাই চৈতন্য বলেছেন, ধর্মীয় বিশ্বাসের অবমাননা সংক্রান্ত আইনের ধারায় একটি মামলা দায়ের করা হয়েছে।


বিভিন্ন প্রতিবেদন অনুসারে, সোমবার রাতে শহরের পুলিশ কমিশনার সিভি আনন্দের অফিসের সামনে এবং হায়দরাবাদের অন্যান্য অংশে বিক্ষোভ ছড়িয়ে পড়ে।


এনডিটিভি বলছে, তেলেঙ্গানা রাজ্য বিজেপির বিধায়ক টি রাজা সিং ১০ মিনিটের একটি ভিডিও প্রকাশ করেন। সেখানে মহানবী হযরত মুহাম্মদ (সা.) সম্পর্কে অবমাননাকর মন্তব্য করেন তিনি। এরপরই সোমবার রাতে হায়দরাবাদ শহরে বিক্ষোভ ছড়িয়ে পড়ে।


কৌতুক অভিনেতা মুনাওয়ার ফারুকীকে কটাক্ষ করে নিজের ওই ভিডিওতে টি রাজা সিং বলেন, এটি হিন্দু দেবতাদের ওপর ফারুকীর কথিত ভিডিওগুলোর মতোই একটি ‘কমেডি ভিডিও’। মুনাওয়ার ফারুকীর একটি অনুষ্ঠান ব্যাহত করতে সম্প্রতি তিনি একটি ব্যর্থ চেষ্টা করেছিলেন।


হায়দরাবাদের বিক্ষোভকারীরা বলেছেন, রাজা সিং (মুসলিম) সম্প্রদায়ের অনুভূতিতে আঘাত করেছেন। বিক্ষোভের সময় তাকে অবিলম্বে গ্রেপ্তারের দাবিও জানান তারা।


এনডিটিভি বলছে, কমিশনারের কার্যালয়সহ হায়দরাবাদ শহরের বিভিন্ন স্থানে বিপুল জনসমাগম হয়। একপর্যায়ে বিক্ষোভকারীদের অনেককে হেফাজতে নেওয়া হয় এবং পরে বিভিন্ন থানায় স্থানান্তর করে পুলিশ।


বিবার্তা/কেআর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com