ভারতে হু হু করে বাড়ছে করোনা
প্রকাশ : ১৯ জানুয়ারি ২০২২, ১১:৫২
ভারতে হু হু করে বাড়ছে করোনা
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

২৪ ঘণ্টায় ভারতে করোনা আক্রান্ত হয়েছেন ২ লাখ ৮২ হাজার ৯৭০ জন। যা আগের দিনের থেকে ৪৪ হাজার ৮৮৯ জন বেশি। আক্রান্তের সংখ্যায় মহারাষ্ট্র, কেরালা, কর্ণাটক, তামিলনাড়ু, আসাম, বাংলার মতো রাজ্যগুলো এগিয়ে।


করোনা পজিটিভ রেট পুনরায় বেড়ে হয়েছে ১৫.১৩ শতাংশ। বিষয়টি নিয়ে চিন্তিত চিকিৎসকরা। এখন পর্যন্ত দেশে মোট ওমিক্রন আক্রান্ত ৮ হাজার ৯৬১ জন।


এদিকে গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৪৪১ জনের। এ সংখ্যাটাও আগের দিনের থেকে অনেকটা বেশি। এখনও পর্যন্ত মোট মৃতের সংখ্যা ৪ লাখ ৮৭ হাজার ২০২ জন।


এদিকে মহামারি করোনাভাইরাসে দিশেহারা ইউরোপের দেশ ফ্রান্স। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় ৪ লাখ ৬৪ হাজার মানুষ আক্রান্ত হয়েছেন। দেশটিতে করোনায় এটিই সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড। এ ছাড়া ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছেন ৩৭৫ জন।


এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। নতুন করে দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৪৬ হাজার ৭১৪ জন এবং মারা গেছেন ১ হাজার ৭২০ জন।


এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের শীর্ষ ক্ষমতাধর এ দেশটিতে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ৬ কোটি ৮৭ লাখ ৬৬ হাজার ২৪৭ জন। মোট মৃত্যু হয়েছে ৮ লাখ ৭৭ হাজার ২৪০ জনের।


আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৩ কোটি ৭৮ লাখ ৯৬ হাজার ১১ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৮৭ হাজার ২২৬ জনের।


আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ৩২ লাখ ১৫ হাজার ৫৫১ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ২১ হাজার ৫৭৮ জনের।


আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ১ কোটি ৫৩ লাখ ৯৯ হাজার ৩০০ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৫২ হাজার ৫১৩ জন।


পঞ্চম স্থানে রয়েছে ফ্রান্স। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১ কোটি ৪৭ লাখ ৩৯ হাজার ২৯৭ জন। মারা গেছেন ১ লাখ ২৭ হাজার ৬৩৮ জন।


বিবার্তা/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]bbarta24.net

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com