কলকাতা আন্তর্জাতিক বইমেলা পেছালো
প্রকাশ : ১৮ জানুয়ারি ২০২২, ১১:১৪
কলকাতা আন্তর্জাতিক বইমেলা পেছালো
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

কলকাতা আন্তর্জাতিক বইমেলা ১ মাস পিছিয়ে গেল। সম্প্রতি ফের করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় এ সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। ৩১ জানুয়ারি এই মেলা শুরু হবার কথা থাকলেও বদলে তা আগামী ২৮ ফেব্রুয়ারি থেকে সল্টলেকের সেন্ট্রাল পার্কে শুরু হবে এবারের বইমেলা।


সোমবার সন্ধ্যায় বইমেলার আয়োজক সংস্থা পাবলিশার্স অ্যান্ড বুকসেলার্স গিল্ড গণমাধ্যমে এই তথ্য জানিয়েছে। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আলোচনার পরেই এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেও জানায় তারা।


বইমেলায় আয়োজক কমিটির তরফে বলা হয়েছে, বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মশতবর্ষ, নেতাজি সুভাষ চন্দ্র বোসের ১২৫তম জন্মজয়ন্তী, ভারতের স্বাধীনতার ৭৫ বছর, বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর এবং ভারত-বাংলাদেশের মৈত্রীর সুবর্ণ জয়ন্তী। সে কারণে এবারের বইমেলার থিম কান্ট্রি বাংলাদেশ। এ সময়ে করলে স্বতঃস্ফূর্তভাবে সাড়া নাও পেতে পারতাম। তাই মুখ্যমন্ত্রীর সঙ্গে আলাপ আলোচনা করে দিন পাল্টানো হয়েছে।


তবে, ৩১ জানুয়ারি থেকে শুরু হওয়া মেলা ১৩ ফেব্রুয়ারি পর্যন্ত চলার কথা ছিল। সেক্ষেত্রে ২৮ ফেব্রুয়ারি শুরু হলে কতদিন চলবে তা নিয়ে এখনও সিদ্ধান্ত নেওয়া হয়নি বলে বইমেলায় আয়োজক কমিটির তরফে বলা হয়েছে।


প্রসঙ্গত, ২০২০ সালে কলকাতা বইমেলার শেষ আসর বসেছিল সল্টলেক সেন্ট্রাল পার্কে। চলমান বছরে ৩১ জানুয়ারি ওই অঞ্চলে বইমেলার আনুষ্ঠানিক উদ্বোধনের দিনক্ষণ ঘোষণা করা হয়েছিল। এবারের থিমকান্ট্রি বাংলাদেশ। এই নিয়ে তিনবার কোনো দেশ কলকাতা বইমেলায় থিম কান্ট্রি হয়েছে।


বিবার্তা/কেআর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com