ভারতে দৈনিক সংক্রমণ প্রায় পৌনে ৩ লাখ
প্রকাশ : ১৬ জানুয়ারি ২০২২, ১২:৪৩
ভারতে দৈনিক সংক্রমণ প্রায় পৌনে ৩ লাখ
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

করোনার তৃতীয় ঢেউ চলছে ভারতে। দেশটিতে প্রতিদিনই বাড়ছে সংক্রমণ। শুক্রবার দেশটিতে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ছিল ২ লাখ ৬৪ হাজার। শনিবার আরও বেড়ে হয় ২ লাখ ৬৮ হাজার ৮৫৩। আর রবিবার তা পৌঁছল ২ লাখ ৭১ হাজারে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে ৩১৪ জনের মৃত্যু হয়েছে। যা শনিবারের তুলনায় কম। খবর আনন্দবাজার পত্রিকার।


সংক্রমণের হারও সামান্য কমেছে। শনিবার তা ছিল ১৬.৬৬ শতাংশ। রোববার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, তা কমে হয়েছে ১৬.২৮ শতাংশ। সাপ্তাহিক সংক্রমণের হার ১৬.৬৯ শতাংশ। শনিবার দেশটিতে ৪০২ জন করোনা রোগীর মৃত্যু হয়েছিল। রোববার মৃত্যু হয়েছে ৩১৪ জনের।


এই ৩১৪ জনের মধ্যে কেরেলায় মৃত্যু হয়েছে ১০৬ জনের। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের হিসেব মতো গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে মৃত্যু হয়েছে ৩৯ জনের। এর ফলে দেশটিতে করোনায় মোট মৃত্যুর সংখ্যা বেড়ে হল ১ লাখ ৪১ হাজার ৭৭৯জন।


যে ভাবে প্রতি দিনই লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা, তাতে দৈনিক তিন লাখ মানুষ করোনা আক্রান্ত হতে পারেন বলে যে আশঙ্কার কথা জানিয়েছিলেন বিশেষজ্ঞরা, তা ছুঁতে বেশি দিন লাগার কথা নয়।


বিশেষজ্ঞদের পূর্বাভাস, ওমিক্রনের প্রভাবে দেশটিতে চলতি করোনাস্ফীতিতে, জানুয়ারির শেষ দিকে ১০ লাখ মানুষ দৈনিক করোনা আক্রান্ত হতে পারেন। তবে এ ক্ষেত্রে একমাত্র আশার আলো জাগাচ্ছে দৈনিক সংক্রমণের হার। যা রবিবার গত দু’দিনের তুলনায় কম।


বিবার্তা/কেআর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com