শিরোনাম
উত্তরপ্রদেশে স্কুলবাস-ট্রাক সংঘর্ষ, নিহত ২৫ শিক্ষার্থী
প্রকাশ : ১৯ জানুয়ারি ২০১৭, ১১:২৬
উত্তরপ্রদেশে স্কুলবাস-ট্রাক সংঘর্ষ, নিহত ২৫ শিক্ষার্থী
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতের উত্তরপ্রদেশে স্কুলবাস ও ট্রাকের সংঘর্ষে অন্তত ২৫ জন শিক্ষার্থী নিহত হয়েছে। আহত হয়েছেন আরো ৪০ জন। তাদের মধ্যে অনেকের অবস্থা গুরুতর। ফলে নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

 

বৃহস্পতিবার সকালে রাজ্যের ইতাহ জেলার আলীগঞ্জ শহরে এ দুর্ঘটনা ঘটে। জেলার জেএস বিদ্যা পাবলিক স্কুলের শিশুদের বহনকারী বাসের সঙ্গে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাকের সংঘর্ষ হলে হতাহতের এই ঘটনা ঘটে। বাসটিতে করে লোয়ার কেজি থেকে সপ্তম শ্রেণির শিক্ষার্থীরা স্কুলে যাচ্ছিল।

 

রাজ্য পুলিশের ডিজি জাভেদ আহমেদ বলেন, স্কুল বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে বিপরীত দিক থেকে দ্রুত গতিতে ছুটে আসা ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে বাসটি উল্টে গিয়ে তাতে আগুন ধরে যায়। রাস্তার পাশে থাকা গর্তে পড়ে যায় ট্রাকটি। প্রথমে স্থানীয়রা গিয়ে আহতদের উদ্ধার করে। পরে উদ্ধাকারী দল ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকাজ শুরু করেছে। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘন কুয়াশার কারণে এই দুর্ঘটনা ঘটেছে বলে জানান তিনি।

 

পুলিশ জানায়, আটজন শিক্ষার্থীর ঘটনাস্থলেই মৃত্যু হয়। বাকিদের হাসপাতালে নিয়ে গেলে মৃত বলে ঘোষণা করা হয়। বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। ফলে নিহতের সংখ্যা বাড়তে পারে।

 

উত্তরপ্রদেশ পুলিশের ডিজি জানান, প্রবল ঠাণ্ডার জন্য তিনদিন স্কুল বন্ধ রাখার নির্দেশ দিয়েছিল প্রশাসন। কিন্তু তারপরও কেন সরকারি নির্দেশ উপেক্ষা করে স্কুল খুলে রাখা হয়েছিল সে বিষয়ে প্রশ্ন উঠছে।

 

এদিকে শিশু শিক্ষার্থীদের হতাহতের ঘটনায় শোক প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এক টুইটার বার্তায় তিনি বলেন, উত্তরপ্রদেশের ইতাহ জেলার মর্মান্তিক দুর্ঘটনায় মর্মাহত। ছোট্ট সন্তানদের হারানো শোকাহত পরিবারের প্রতি আমি সমবেদনা জানাচ্ছি। সূত্র: ইন্টারন্যাশনাল বিজনেস টাইম ও ফিনান্সিয়াল এক্সপ্রেস

 

বিবার্তা/নিশি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com