শিরোনাম
বিজেপি ছেড়ে কংগ্রেসে সিধু
প্রকাশ : ১৫ জানুয়ারি ২০১৭, ১৮:২৭
বিজেপি ছেড়ে কংগ্রেসে সিধু
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

দীর্ঘ জল্পনার অবসান ঘটিয়ে হিন্দুত্ববাদী ভারতীয় জনতা পার্টি বা বিজেপি নেতা ও সাবেক ক্রিকেটার নভজ্যোৎ সিং সিধু দল পরিবর্তন করে কংগ্রেসে যোগ দিয়েছেন।

 

রবিবার কংগ্রেসের ভাইস-প্রেসিডেন্ট রাহুল গান্ধীর সাথে দেখা করে কংগ্রেসে যোগ দেন সিধু। গত সপ্তাহ থেকেই সিধুর কংগ্রেসের যোগ দেয়া নিয়ে রাজনৈতিক মহলে কানাঘুষো চলছিল। শেষমেশ সেসব জল্পনাকে শিলমোহড় দিয়েই কংগ্রেসে যোগ দিলেন তিনি।

 

পাঞ্জাবের অমৃতসর থেকে তিনি তিন বার এমপি হয়েছিলেন। গত জুলাইয়ে তিনি রাজ্যসভা থেকে পদত্যাগ করেন, আর সেপ্টেম্বরে বেরিয়ে যান বিজেপি থেকে। মাঝে শোনা গিয়েছিল যে তিনি আম আদমি পার্টিতে যোগ দেবেন, কিন্তু তাদের সাথে কয়েক দফা বৈঠক হলেও পর সে আলোচনা ভেঙে যায়।

 

ধারণা করা হচ্ছে, সাবেক ক্রিকেটার এবং টিভির জনপ্রিয় অনুষ্ঠানের উপস্থাপক নভজ্যোৎ সিং সিধু কংগ্রেসে যোগ দেয়ার ফলে পাঞ্জাব রাজ্যে দলটির অবস্থান শক্তিশালী হবে। আগামী ৪ ফেব্রুয়ারি পাঞ্জাবে বিধানসভার নির্বাচন হতে যাচ্ছে।

 

সিধুর কংগ্রেসে যোগদানের পর দলটির পক্ষ থেকে বলা হয়, ‘‌সিধু স্পষ্ট বক্তা। জনসংযোগ দুর্দান্ত। রাজনীতির অভিজ্ঞতা রয়েছে। সাংসদ ছিলেন। এবার পাঞ্জাবে দলের শক্তি বৃদ্ধি পাবে।’‌

 

সিধুর স্ত্রী নভজ্যোৎ কওর সিধুও পাঞ্জাব বিধানসভার একজন সদস্য। ইতিমধ্যে তিনিও বিজেপি থেকে পদত্যাগ করে কংগ্রেসে যোগ দিয়েছেন। সূত্র: বিবিসি ও টাইমস অব ইন্ডিয়া

 

বিবার্তা/নিশি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com