শিরোনাম
তন্ময়ের পর বিজেপি ছেড়ে তৃণমূলে বিশ্বজিৎ
প্রকাশ : ৩১ আগস্ট ২০২১, ২১:১১
তন্ময়ের পর বিজেপি ছেড়ে তৃণমূলে বিশ্বজিৎ
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতের পশ্চিমবঙ্গে বিজেপি বিধায়কদের তৃণমূল কংগ্রেসে যোগ দেয়ার হিড়িক পড়ে গিয়েছে। অল্প কিছুদিনের মধ্যেই পাঁচজন বিজেপি বিধায়ক যোগ দিয়েছেন তৃণমূলে। সর্বশেষ মঙ্গলবার তৃণমূলে যোগ দিলেন উত্তর চব্বিশ পরগনার বাগদার বিধায়ক বিশ্বজিৎ দাস। এর আগে গতকাল (সোমবার) বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেন বাঁকুড়ার বিষ্ণুপুরের বিধায়ক তন্ময় ঘোষ।


দুজনেই বিধানসভা নির্বাচনের আগে তৃণমূল ছেড়ে বিজেপিতে গিয়েছিলেন। বিজেপি তাঁদের টিকিটও দেয়। দুজনেই ভোটে জেতেন। কিন্তু আবার তৃণমূলে প্রত্যাবর্তন করলেন তারা।


মঙ্গলবার তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় এবং নারী তৃণমূলের সভানেত্রী কাকলি ঘোষদস্তিদারের হাত থেকে ঘাসফুল পতাকা তুলে নেন বিশ্বজিৎ। দলে ফিরে বাগদার বিধায়ক বলেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে উন্নয়নের কর্মকাণ্ডে শামিল হতেই বিজেপি ছেড়েছেন তিনি।


তিনি বলেন, ‘ভুল বোঝাবুঝির কারণেই তৃণমূল ছেড়েছিলাম। ঠিক হয়নি। কিন্তু বিজেপিতে কাজের পরিবেশ নেই, দম বন্ধ হয়ে আসছিল। তাই বিজেপি ছেড়ে তৃণমূলে ফিরলাম। বিজেপি নেতৃত্ব বাংলা বোঝেন না। বাংলার আবেগ ধরতে পারেনি বিজেপি।’


বিশ্বজিতের হাতে দলের পতাকা ধরিয়ে পার্থ বলেন, ‘বিজেপির ধ্বংসাত্মক রাজনীতির সঙ্গে নিজেকে মেলাতে পারছিলেন না বিশ্বজিৎ। দলের কাছে আবেদন করেন। দল তাঁর আবেদন মঞ্জুর করেছে।’


বিজেপিতে বিশ্বজিতের না থাকা নিয়ে বেশ কিছুদিন ধরেই জল্পনা চলছিল। গত বিধানসভা অধিবেশনের শেষদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পায়ে হাত দিয়ে প্রণাম করতে দেখা গিয়েছিল বিশ্বজিৎকে। তারপর থেকেই জল্পনা দানা বাঁধে। সেই জল্পনাই এবার সত্য হলো।


বিশ্বজিৎ তৃণমূলে ফেরার পর বিজেপির বনগাঁ সাংগঠনিক জেলার সভাপতি মনস্পতি দেব বলেন, ‘নৈতিকতার প্রশ্নে উনি বিধায়ক পদে ইস্তফা দিয়ে তৃণমূলে যোগ দিতে পারতেন। বাগদার মানুষের সঙ্গে প্রতারণা করেছেন বিশ্বজিৎ। উনি প্রতারক।’


এর আগে গত ১১ জুন বিজেপি ছেড়ে তৃণমূলে ফিরেন কৃষ্ণনগর উত্তরের বিধায়ক মুকুল রায়। ফলে বিজেপির বিধায়ক সংখ্যা কমে যায়। বিধানসভায় ৭৭ আসনে জেতা বিজেপির বিধায়ক সংখ্যা এখন কমে ৭২ হয়ে গিয়েছে। মুকুল রায় এবং তন্ময় ঘোষের আগে বিজেপি থেকে বিধায়ক পদ ছাড়েন যথাক্রমে শান্তিপুর ও দিনহাটার বিধায়ক জগন্নাথ সরকার ও নিশীথ প্রামাণিক।


বিবার্তা/আরকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com