শিরোনাম
ভারতে করোনায় মৃতের সংখ্যা ৫০ হাজার ছাড়ালো
প্রকাশ : ১৬ আগস্ট ২০২০, ১০:১৮
ভারতে করোনায় মৃতের সংখ্যা ৫০ হাজার ছাড়ালো
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতে প্রাণঘাতী করোনাভাইরাসে ৫০ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ২৫ লাখ ৮৯ হাজার ২০৮। করোনা থেকে সুস্থ হয়ে উঠেছে ১৮ লাখ ৬০ হাজার ৬৭২ জন।


ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, ভারতে এর মধ্যে মারা গেছে ৫০ হাজার ৮৪ জন। এছাড়া আশঙ্কাজনক অবস্থায় রয়েছে ৮ হাজার ৯৪৪ জন।


বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরিসংখ্যান অনুযায়ী, পুরো বিশ্বে কোভিড-১৯য়ে মৃত্যুহার ৩ দশমিক ৫ শতাংশ। ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের রিপোর্ট অনুযায়ী, ভারতে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর হার ১ দশমিক ৯ শতাংশ।


গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশে প্রথম করোনার উপস্থিতি ধরা পড়ে। তারপর থেকে এখন পর্যন্ত ২১৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এই ভাইরাস। তবে এখন পর্যন্ত করোনায় সবচেয়ে বিপর্যস্ত যুক্তরাষ্ট্র।


করোনা সংক্রমণে শীর্ষ দেশগুলোর মধ্যে তৃতীয় অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে গত কয়েকদিনে প্রায় প্রতিদিনই গড়ে ৬০ হাজার মানুষ প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হচ্ছে।


ভারতের পাঁচটি রাজ্যেই এখন পর্যন্ত সংক্রমণ সবচেয়ে বেশি। এসব রাজ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যুর সংখ্যাও অন্যান্য রাজ্যের তুলনায় বেশি।


এই তালিকায় প্রথমেই আছে মহারাষ্ট্র। এরপরেই তামিলনাড়ু, কর্নাটক, অন্ধ্রপ্রদেশে এবং পশ্চিমবঙ্গ। অপরদিকে, দিল্লিতেও করোনায় আক্রান্তের সংখ্যা দেড় লাখ ছাড়িয়ে গেছে। রাজধানীতে গত ৪০ দিনেই এক লাখ সংক্রমণ থেকে লাফিয়ে দেড় লাখ ছাড়িয়ে গেছে।


বিবার্তা/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com