মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন উদ্ধব ঠাকরে
প্রকাশ : ২৯ নভেম্বর ২০১৯, ১৪:২৯
মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন উদ্ধব ঠাকরে
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী পদে শপথ গ্রহণ করেছেন শিবসেনার নেতা উদ্ধব ঠাকরে। বৃহস্পতিবার (২৮ নভেম্বর) সন্ধ্যায় মুম্বাইয়ের শিবাজি পার্কে শপথ পাঠ করেন তিনি।


১৯৬৬ সালে এই জায়গায় শিবসেনার জন্ম এবং প্রথম দশেরা উৎসব পালন করেছিলেন বাল ঠাকরে। উদ্ধব ঠাকরেই ঠাকরে পরিবারের প্রথম সদস্য যিনি মুখ্যমন্ত্রী হলেন।


শপথ গ্রহণের আগে গেরুয়া কুর্তা পরে শিবরাজ্যাভিষেক বা ছত্রপজি শিবাজির আশীর্বাদ গ্রহণ করেন জোটের নেতা ঠাকরে।


হিন্দি সিনেমার শিল্প নির্দেশক নীতিন দেশাইয়ের সাজানো মঞ্চে শপথ গ্রহণ অনুষ্ঠানে হাজির ছিলেন উদ্ধব ঠাকরের স্ত্রী রেশমী ঠাকরে এবং ছেলে আদিত্য ঠাকরে। খবর এনডিটিভির।


মহারাষ্ট্র বিকাশ অগধি দায়িত্বভার গ্রহণ করার সঙ্গে সঙ্গে শপথ গ্রহণ করেছেন শিবসেনা, এনসিপি এবং কংগ্রেসের দু’জন করে মন্ত্রী। সবার শপথবাক্য পাঠ করান রাজ্যপাল ভগৎ সিং কোশিয়ারি। শিবসেনা, এনসিপি, কংগ্রেসের বহু নেতাই এসময় উপস্থিত ছিলেন।


তবে আমন্ত্রণ জানানো হলেও শপথ অনুষ্ঠান এড়িয়ে গেছেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী, সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিং ও রাহুল গান্ধী।


শিবসেনা প্রধানকে চিঠি লিখে শুভেচ্ছা জানিয়েছেন সোনিয়া। অনুষ্ঠান মঞ্চে আরো ছিলেন শিল্পপতি মুকেশ আম্বানি, তার স্ত্রী নীতা আম্বানি এবং ছেলে অনন্ত।


এছাড়াও রাজ ঠাকরেকে উপস্থিত থাকার জন্য ব্যক্তিগতভাবে অনুরোধ জানিয়েছিলেন উদ্ধব ঠাকরে। সাবেক মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফাড়নবিশও শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।


শপথ গ্রহণের মঞ্চে এনসিপি নেতা তথা উপমুখ্যমন্ত্রী হতে পারেন বলে যাকে নিয়ে জল্পনা, তিনিও উপস্থিত ছিলেন।


এ নিয়ে ৬ দিনে দু’বার শপথ গ্রহণ অনুষ্ঠান হল মহারাষ্ট্রে। শনিবার সকালে নিজের দল এনসিপি সিনিয়র নেতাদের অবাক করে দিয়ে দেবেন্দ্র ফাড়নবিশের সঙ্গে শপথ গ্রহণ করেছিলেন অজিত পাওয়ার। চারদিন পর পদত্যাগ করেন তিনি।


শপথ গ্রহণ অনুষ্ঠানে হাজির থাকার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আমন্ত্রণ জানিয়েছিলেন উদ্ধব ঠাকরে।


বিবার্তা/এরশাদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com