শিরোনাম
এশিয়া প্যাসিফিক গ্লুকোমা সোসাইটিতে বাংলাদেশী চিকিৎসক নজরুল
প্রকাশ : ২৪ এপ্রিল ২০১৮, ১৬:০১
এশিয়া প্যাসিফিক গ্লুকোমা সোসাইটিতে বাংলাদেশী চিকিৎসক নজরুল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ গ্লুকোমা সোসাইটির উপদেষ্টা, সাবেক সভাপতি, ও গ্লুকোমা বিশেষজ্ঞ অধ্যাপক ডা. এম নজরুল ইসলাম এশিয়া প্যাসিফিক গ্লুকোমা সোসাইটির কার্যনির্বাহী বোর্ডের সদস্য এবং বাংলাদেশের প্রতিনিধি নির্বাচিত হয়েছেন।


দক্ষিণ কোরিয়ার বুসানে গত ১৩-১৫ এপ্রিল অনুষ্ঠিত সোসাইটির চতুর্থ সম্মেলনে এই নির্বাচন অনুষ্ঠিত হয়। থাইল্যান্ডের অধ্যাপক প্রিন রোজানাপংপুং এবং মালয়েশিয়ার অধ্যাপক এস কে ফ্যাং যথাক্রমে সোসাইটির প্রেসিডেন্ট ও সেক্রেটারি জেনারেল নির্বাচিত হয়েছেন।


সম্মেলনে বারডেমের চক্ষু বিভাগের সাবেক প্রধান অধ্যাপক এম নজরুল ইসলাম আমন্ত্রিত অতিথি হিসেবে গ্লুকোমা ডায়াগনসিস এবং চিকিৎসার ওপর ছয়টি বৈজ্ঞানিক প্রবন্ধ উপস্থাপন করেন।


অধ্যাপক এম নজরুল ইসলাম একাধারে বাংলাদেশ আই কেয়ার সোসাইটির বর্তমান সভাপতি, বাংলাদেশ ক্যাটারাক্ট ও রিফ্রাকটিভ সোসাইটির সহ-সভাপতি, যশোর কমিউনিটি আই হসপিটাল এবং যশোরের আই এন্ড লেজার সেন্টারের চেয়ারম্যান, ও এশিয়া প্যাসিফিক এঙ্গেল ক্লোজার গ্লুকোমা ক্লাবের নির্বাহী বোর্ডেরও সদস্য।


এছাড়াও নজরুল ইসলাম স্বাস্থ্যবিষয়ক একজন জনপ্রিয় লেখকও। চোখের যত্ন ও বিভিন্ন রোগ নিয়ে দেশের পত্রিকাগুলোতে তিনি অসংখ্য আর্টিকেল লিখেছেন। ইতোমধ্যে চক্ষুবিষয়ে তার লেখা ৫টি বাংলা বই প্রকাশিত হয়েছে। গুগল প্লে-স্টোর থেকে তার ‘গ্লুকোমা বাংলা’ নামে একটি অ্যাপসও আছে, যা ডাউনলোড করে নিলে গ্লুকোমা সম্পর্কে জানা যাবে।


বিবার্তা/নুর/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com