শিরোনাম
চিকিৎসা পরামর্শে সিঙ্গাপুরের ৩ বিশেষজ্ঞ ঢাকায়
প্রকাশ : ২৬ নভেম্বর ২০১৭, ২৩:৫৫
চিকিৎসা পরামর্শে সিঙ্গাপুরের ৩ বিশেষজ্ঞ ঢাকায়
বিবার্তা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সিঙ্গাপুরের অন্যতম আধুনিক হেলথ্ কেয়ার সেবা প্রদানকারী প্রতিষ্ঠান ফেরার পার্ক হসপিটাল-এর তিনজন বিশেষজ্ঞ চিকিৎসক বাংলাদেশের বিশিষ্টজনদের উদ্দেশ্যে স্বাস্থ্য বিষয়ক বক্তৃতা এবং চিকিৎসা পরামর্শ দিয়েছেন।


সম্প্রতি রাজধানীর হোটেল আমারি ফেরার পার্ক হসপিটাল আয়োজিত ‘হেল্থ অ্যাভোব ওয়েল্থ’ শীর্ষক সেমিনারে সিঙ্গাপুরের তিন বিশেষজ্ঞ চিকিৎক বিষয়ভিত্তিক বক্তৃতা করেন। ফেরার পার্ক হসপিটাল সিঙ্গাপুরের সবচেয়ে নতুন প্রাইভেট টারশিয়ারি কেয়ার হাসপাতাল। ফেরার পার্ক হসপিটাল সম্প্রতি, বাংলাদেশি রোগীদের আরো সহজ সেবা দিতে ঢাকা অফিস উদ্বোধন করে। ঢাকা অফিসের মাধ্যমে বাংলাদেশি রোগীরা খুবই স্বল্প সময়ে সহজে ভিসা গ্রহণের সুযোগ পান।


স্বাস্থ্য বিষয়ক এই সেমিনারে স্বাগত বক্তব্য দেন ফেরার পার্ক হসপিটাল-এর সিইও ড. পেং চুং মিয়েন। এতে অ্যাজমা ম্যানেজমেন্ট আপডেট বিষয়ে আলোচনা করেন রেসপাইরেটরি বিশেষজ্ঞ ড. কং পো মার্ন। তিনি তার আলোচনায় অ্যাজমার বিভিন্ন বিষয় এবং এর চিকিৎসার উন্নতি নিয়ে কথা বলেন। তিনি অ্যাজমার সর্বশেষ চিকিৎসা ও ঔষুধ নিয়েও আলোচনা করেন।


নিউরোসার্জন ড. রাজেন্দ্র তিরুচেলভারায়ন নেক এন্ড ব্যাক পেইন-এমআইএস ট্রিটমেন্ট আপডেট বিষয়ে আলোচনা করেন। তার আলোচনায় ঘাড় ব্যাথার বেশ কিছু ধরণ, কীভাবে ঘাড় ব্যাথা দূর করতে হয় এবং ভিন্ন ভিন্ন ব্যাথার জন্য ভিন্ন পরামর্শের প্রয়োজনীয়তা উঠে আসে। তিনি বিভিন্ন সার্জারী এবং যেসব পদ্ধতি ব্যাথা কমাতে সাহায্য করবে- তা নিয়ে কথা বলেন।


ব্রেস্ট রিকনস্ট্রাকশন অ্যান্ড ক্রোনিক লিমফেডেমা বিষয়ে কথা বলেন প্ল্যাস্টিক সার্জন ড. নং সিউ ওয়েং। ব্রেস্ট ক্যান্সারে আক্রান্ত রোগীদের জন্য বেশকিছু সার্জারীর উদাহরণ এবং চিকিৎসা নিয়ে আলোচনা করেন তিনি।


সেমিনারে বাংলাদেশের বিশিষ্ট পেশাজীবী ও নাগরিকরা অংশগ্রহণ করেন। বিশেষজ্ঞ চিকিৎসকরা সেমিনারে আগত অনেকের সাথে মেডিকেল কনসাল্টেশনও করেন। এছাড়াও সেমিনারে অংশগ্রহণকারীদের জন্য প্রশ্নোত্তর, হেল্থ স্ক্রিনিং র‍্যাফেল ড্র এবং নৈশভোজের আয়োজন ছিলো।


ফেরার পার্ক হসপিটাল-এর সিইও ড. পেং চুং মিয়েন বলেন, বাংলাদেশি রোগীদের জন্য আমাদের স্বাস্থ্যসেবা বিষয়ক সেমিনারে সুযোগ করে দিতে পেরে আমরা খুবই আনন্দিত। আমাদের একটি বিশেষজ্ঞ দল রয়েছে যারা বিভিন্ন স্বাস্থ্য বিষয়ক দিক থেকে অভিজ্ঞ। আমাদের কাছ থেকে স্বাস্থ্যসেবা নিতে ইচ্ছুক রোগীরা নিশ্চয় ফেরার পার্কের সেরা মানের সেবা পাবেন।


বিবার্তা/উজ্জল/সোহাগ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com