ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ৩২
প্রকাশ : ১২ জুন ২০২৪, ২১:১১
ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ৩২
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

এডিস মশাবাহিত রোগ ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত চব্বিশ ঘণ্টায় আরও ৩২ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। তবে এসময়ে ডেঙ্গুতে মৃত্যু হয়নি কারও।


১২ জুন, বুধবার সন্ধ্যায় স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।


বিজ্ঞপ্তিতে বলায় হয়, ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ঢাকাসহ দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে বর্তমানে চিকিৎসাধীন আছেন ১৪১ জন। তাদের মধ্যে ঢাকায় ভর্তি ছিলেন ৮১ জন এবং ঢাকার বাইরে ছিলেন ৬০ জন।


এছাড়া গত ২৪ ঘণ্টায় আক্রান্তদের মধ্যে বরিশাল বিভাগে (সিটি করপোরেশনের বাইরে) ২ জন, চট্রগ্রাম বিভাগে (সিটি করপোরেশনের বাইরে) ১১ জন, ঢাকা বিভাগে (সিটি করপোরেশনের বাইরে) ৪ জন, ঢাকা উত্তর সিটি করপোরেশনে ৬ জন এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে ১০ জন রয়েছেন।


আর এই সময়ে সারা দেশে মোট ২৯ জন ডেঙ্গু রোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এই নিয়ে চলতি বছরে মোট ২ হাজার ৯৭০ জন ছাড়পত্র পেয়েছেন।


অধিদফতরের তথ্যমতে, চলতি বছরের এখন পর্যন্ত ডেঙ্গুতে মোট আক্রান্ত হয়েছেন ৩ হাজার ১৫০ জন। এরমধ্যে ১ হাজার ৯০৬ জন পুরুষ এবং ১ হাজার ২৪৪ জন নারী। আর এ বছরে ডেঙ্গুতে মোট মৃত্যু হয়েছে ৩৯ জনের। মৃতদের মধ্যে ২০ জন পুরুষ এবং ১৯ জন মহিলা রয়েছেন।


উল্লেখ্য, গত বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে ১ হাজার ৭০৫ জন মৃত্যুবরণ করেন। ডেঙ্গুতে আক্রান্ত হন ৩ লাখ ২১ হাজার ১৭৯ জন।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com