এনআইডি-জন্মসনদ ছাড়াও টিকা পাবেন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা
প্রকাশ : ১৪ জানুয়ারি ২০২২, ১১:০৪
এনআইডি-জন্মসনদ ছাড়াও টিকা পাবেন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

মহামারি করোনাভাইরাসের সংক্রমণ রোধে শিক্ষার্থীদের টিকা প্রদান নিশ্চিত করার জন্য জাতীয় পরিচয়পত্র বা জন্ম নিবন্ধন সনদ ছাড়াও টিকা নেয়ার সুযোগ পাবেন জাতীয়, উন্মুক্ত বিশ্ববিদ্যালয়সহ অন্যান্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।


এক্ষেত্রে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের মাধ্যমে তালিকা প্রস্তুত করে ভ্যাকসিন কার্ডের মাধ্যমে টিকা প্রদানের বিকল্প ব্যবস্থা রাখা হয়েছে। রেজিস্ট্রেশন ছাড়া টিকা গ্রহণ করলে ভ্যাকসিন সনদ পাওয়া যাবে না।


বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ও লাইন ডিরেক্টর, এমএনসিঅ্যান্ডএইচ ও করোনা ভ্যাকসিন ব্যবস্থাপনার টাক্সফোর্স কমিটির সদস্য সচিব ডা. মো. শামসুল হক স্বাক্ষরিত এক চিঠিতে জাতীয়, উন্মুক্ত বিশ্ববিদ্যালয়সহ অন্যান্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের করোনার টিকা প্রদান প্রসঙ্গে নির্দেশনা দেয়া হয়।


চিঠিতে বলা হয়, জাতীয়, উন্মুক্ত বিশ্ববিদ্যালয়সহ সমপর্যায়ের অন্যান্য বিশ্ববিদ্যালয়, প্রাইভেট শিক্ষার্থীদের (ও ও এ লেভেল) করোনা ভ্যাকসিন প্রদান করার জন্য উপজেলা পর্যায়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, জেলা পর্যায়ে জেলা সদর হাসপাতালে প্রত্যেকটিতে একটি করে বুথ এবং ঢাকা জেলার জন্য রাজধানীর মহাখালী ডিএনসিসি করোনা ডেডিকেটেড হাসপাতালে প্রয়োজনীয় সংখ্যক বুথ নির্দিষ্ট করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।


চিঠিতে আরো বলা হয়, শিক্ষার্থীদের জাতীয় পরিচয় পত্র বা জন্ম নিবন্ধন সনদপত্র ব্যবহার করে সুরক্ষা অ্যাপের মাধ্যমে রেজিস্ট্রেশন করে টিকা দিতে হবে। তবে জাতীয় পরিচয় পত্র বা জন্ম নিবন্ধন সনদপত্র না থাকলে তালিকা প্রস্তুত করে ভ্যাকসিন কার্ডের মাধ্যমে টিকা প্রদানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে হবে। এক্ষেত্রে রেজিস্ট্রেশন ছাড়া টিকা গ্রহণ করলে ভ্যাকসিন সার্টিফিকেট পাবেন না।


বিবার্তা/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com