শিরোনাম
করোনার সংক্রমণ পরিস্থিতি বিপজ্জনক: স্বাস্থ্য অধিদফতর
প্রকাশ : ১২ জানুয়ারি ২০২২, ২০:৩৩
করোনার সংক্রমণ পরিস্থিতি বিপজ্জনক: স্বাস্থ্য অধিদফতর
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

দেশে করোনার সংক্রমণ পরিস্থিতি বিপজ্জনক বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর। বুধবার (১২ জানুয়ারি) স্বাস্থ্য অধিদফতরের ভার্চ্যুয়াল বুলেটিনে সাম্প্রতিক করোনা পরিস্থিতির চিত্র তুলে ধরেন অধিদফতরের মুখপাত্র মো. রোবেদ আমিন।


তিনি বলেন, দেশে আগের সপ্তাহের তুলনায় গত এক সপ্তাহে করোনা রোগী বেড়েছে ১৬৯ শতাংশ। কয়েক দিন ধরেই করোনার সংক্রমণে উল্লম্ফন দেখা যাচ্ছে। এটা ‘অ্যালার্মিং’ (বিপজ্জনক) বলে।


রোবেদ আমিন বলেন, সব মহাদেশেই বর্তমানে সবচেয়ে বেশি করোনা শনাক্ত হচ্ছে। অমিক্রনের পাশাপাশি ডেলটা ধরন- দুটিই অবস্থান করছে। সংক্রমণ হঠাৎ মাত্রাতিরিক্ত হয়ে গেলে ধরে নিতে হবে করোনার নতুন যে ধরন, তারই সংক্রমণ বেশি হচ্ছে।


তিনি বলেন, গত ১ সপ্তাহে বাংলাদেশে ১০ শতাংশের বেশি পরীক্ষা বেড়েছে। সাত দিনে দেড় লাখ পরীক্ষা হয়েছে। রোগী শনাক্ত হয়েছে ১০ হাজার ৪৭৪ জন। এর আগের সপ্তাহের তুলনায় গত সাত দিনে ছয় হাজার রোগী বেশি শনাক্ত হয়েছে। আগের সপ্তাহের তুলনায় গত সপ্তাহে ১৬৯ দশমিক ১২ শতাংশ রোগী বেড়েছে।


রোবেদ আমিন আরো বলেন, সপ্তাহের ব্যবধানের পরীক্ষার বিপরীতে শনাক্তের হার দ্বিগুণ হয়ে গেছে। ৫ জানুয়ারি শনাক্ত ছিল ৪ দশমিক ২০ শতাংশ। ১১ জানুয়ারি এসে তা দাঁড়িয়েছে ৮ দশমিক ৯৭ শতাংশে।


১ জানুয়ারি পর্যন্ত সংক্রমণ নিয়ন্ত্রণে ছিল জানিয়ে রোবেদ আমিন বলেন, এর পর থেকে সংক্রমণ ক্রমাগত বাড়ছে। যেটা আমাদের জন্য অ্যালার্মিং। পুরো ডিসেম্বরে ৪ হাজার ৫৮৮ রোগী শনাক্ত হয়েছিল, সেখানে জানুয়ারির মাত্র ১১ দিনে ১২ হাজার ৮৫০ রোগী শনাক্ত হয়েছে। ঢাকা ও রাঙামাটি করোনা সংক্রমণের উচ্চ ঝুঁকিতে রয়েছে।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com