শিরোনাম
আরো দুই শতাধিক ​ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি
প্রকাশ : ১৭ অক্টোবর ২০২১, ২০:০৫
আরো দুই শতাধিক ​ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

সারাদেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে সরকারি ও বেসরকারি হাসপাতালে আরো ২০১ জন রোগী ভর্তি হয়েছেন। বর্তমানে বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে চিকিৎসাধীন আছেন ৮৪৪ জনে। এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে এ পর্যন্ত মারা গেছেন ৮৩ জন।


স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, বর্তমানে হাসপাতালে মোট ভর্তি ৮৪৪ জন ডেঙ্গুরোগীর মধ্যে রাজধানীর সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন ৬৫১ জন ও ঢাকার বাইরের হাসপাতালে ভর্তি রয়েছেন ১৯৩ জন।


রবিবার (১৭ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের সহকারী পরিচালক ডা. মোহাম্মদ কামরুল কিবরিয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।


গত ২৪ ঘণ্টায় সারাদেশে ভর্তি হওয়া ২০১ জন ডেঙ্গুরোগীর মধ্যে রাজধানীর সরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ৪৩ জন ও বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে ৯৭ জন ভর্তি হন। এছাড়া ঢাকার বাইরে বিভিন্ন বিভাগে ভর্তি হন ৬১ জন।


জানা যায়, গত ১ জানুয়ারি থেকে আজ ১৭ অক্টোবর পর্যন্ত দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ২১ হাজার ৪০২ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২০ হাজার ৪৭৫ জন।


একই সময়ে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ২১ হাজার ৪০২ জনের মধ্যে জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে ৯ জন, মার্চে ১৩ জন, এপ্রিলে তিনজন, মে’তে ৪৩ জন, জুনে ২৭২ জন এবং জুলাইয়ে ২ হাজার ২৮৬ জন, আগস্ট ৭ হাজার ৬৯৮ জন, সেপ্টেম্বরে ৭ হাজার ৮৪১ জন এবং ১৭ অক্টোবর পর্যন্ত ৩ হাজার ২০৫ জন রোগী ভর্তি হন।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com