শিরোনাম
আরো ২ হাজার চিকিৎসক নিয়োগ প্রস্তুতি
প্রকাশ : ২৮ জুলাই ২০২১, ০৯:২১
আরো ২ হাজার চিকিৎসক নিয়োগ প্রস্তুতি
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

করোনা মোকাবেলায় জরুরি ভিত্তিতে আরো দুই হাজার চিকিৎসক নিয়োগ দেয়ার প্রস্তুতি চলছে। চলমান ৪২তম বিশেষ বিসিএসের মাধ্যমে নবম গ্রেডে সহকারী সার্জন হিসেবে নতুন চিকিৎসকদের নিয়োগ দেওয়া হবে। করোনা মহামারি মোকাবেলায় স্বাস্থ্য ক্যাডারে দুই হাজার সহকারী সার্জন নিয়োগ দিতে ৪২তম বিসিএস পরীক্ষার বিজ্ঞপ্তি হয়েছিল। সেখানে এখন নিয়োগ হবে ৪ হাজার।


মঙ্গলবার (২৮ জুলাই) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের প্রজ্ঞাপনে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা দিতে নতুন এই পদ তৈরির সিদ্ধান্ত জানানো হয়। এর আগে সোমবার মন্ত্রিপরিষদের বৈঠক শেষে মহামারি মোকাবেলায় দেশে ৪ হাজার চিকিৎসক এবং ৪ হাজার নার্স নিয়োগ দেওয়ার কথা জানিয়েছিলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।


স্বাস্থ্য ক্যাডারে দুই হাজার সহকারী সার্জন নিয়োগ দিতে গত বছরের নভেম্বরে ৪২তম বিশেষ বিসিএসের বিজ্ঞপ্তি দিয়েছিল বাংলাদেশ সরকারি কর্ম কমিশন। পরে গত ২৬ ফেব্রুয়ারি এতে অংশ নিতে মহামারির মধ্যে প্রথম কোনো বিসিএস প্রিলিমিনারি পরীক্ষায় বসেছিল ২৭ হাজার ৫৭৩ জন সরকারি চাকরিপ্রত্যাশী।


লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে ৬ হাজার ২২ জন। এদের মধ্য থেকে এখন ৪ হাজার জন সরকারি নিয়োগ পাবেন। লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের মৌখিক পরীক্ষা গত ৬ জুন শুরু হয়েছিল। তবে করোনাভাইরাস পরিস্থিতির অবনতি হওয়ায় গত ২২ জুন সেই পরীক্ষা স্থগিত করা হয়। গত বছরের মার্চে দেশে করোনাভাইরাস সংক্রমণের পর থেকে মহামারী মোকাবেলায় সামনে থেকে লড়াই করছেন চিকিৎসকরা।


চিকিৎসকদের জাতীয় সংগঠন বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের (বিএমএ) তথ্য অনুযায়ী, দেশে এই পর্যন্ত ৯ হাজারের বেশি চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন। এর মধ্যে চিকিৎসক রয়েছেন ৩ হাজার ৭৯ জন, নার্স ২ হাজার ২৩৫ জন, আর অন্য স্বাস্থ্যকর্মী রয়েছেন ৩ হাজার ৭৩৯ জন। সোমবার পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এবং উপসর্গ নিয়ে ১৭৪ চিকিৎসক মারা গেছেন।


বিবার্তা/বিআর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com