শিরোনাম
আরো ৩০ লাখ ডোজ ভ্যাকসিন আসছে ২২ ফেব্রুয়ারি
প্রকাশ : ১৫ ফেব্রুয়ারি ২০২১, ১৬:৩৪
আরো ৩০ লাখ ডোজ ভ্যাকসিন আসছে ২২ ফেব্রুয়ারি
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারত থেকে করোনাভাইরাসের ভ্যাকসিনের দ্বিতীয় চালান ২২ ফেব্রুয়ারি আসছে। সোমবার (১৫ ফেব্রুয়ারি) এ তথ্য জানিয়েছেন বেক্সিমকো ফার্মার ব্যবস্থাপনা পরিচালক ও বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন।


ভ্যাকসিনের দ্বিতীয় চালান প্রসঙ্গে পাপন বলেন, ‘২০ থেকে ২৫ ফেব্রুয়ারির মধ্যে ভ্যাকসিনের চালান দেশে পৌঁছাবে। আজ সুনির্দিষ্ট তারিখ সম্পর্কে নিশ্চিত হওয়া যাবে। তবে তা ২২ ফেব্রুয়ারি চলে আসবে বলে আশা করছি।


তিনি বলেন, এবার করোনা ভ্যাকসিনের ২০-৩০ লাখ ডোজ আসবে। ভ্যাকসিন আনাটা চাহিদার ওপর ভিত্তি করে নির্ভর করছে। তবে চুক্তি লঙ্ঘন হওয়ার কোনো বিষয় নেই।


বাংলাদেশ সরকার, বেক্সিমকো ফার্মা ও ভারতের সিরাম ইনস্টিটিউটের মধ্যকার চুক্তি অনুযায়ী সরকার সিরাম ইনস্টিটিউটের কাছ থেকে তিন কোটি ভ্যাকসিন কিনছে। বেক্সিমকো এই ভ্যাকসিন সরবরাহকারী প্রতিষ্ঠান হিসেবে কাজ করছে।


স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুমের তথ্য অনুসারে, গত ২০ জানুয়ারি ভারতের সেরাম ইনস্টিটিউট উৎপাদিত অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার ২০ লাখ ডোজ ভ্যাকসিন ভারত সরকার উপহার হিসেবে বাংলাদেশে পাঠায়। পরবর্তী সময়ে কেনা ভ্যাকসিনের ৫০ লাখের প্রথম চালান আসে ২৫ জানুয়ারি। গত ২৭ জানুয়ারি দেশে টিকাদান কর্মসূচি শুরু হয়। প্রথম দিন ভ্যাকসিন দেওয়া হয় ২৬ জনকে। দেশে এ পর্যন্ত ভ্যাকসিন নিয়েছেন নয় লাখ ছয় হাজার ৩৩ জন।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com