করোনায় আরো ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৬৯২
প্রকাশ : ০৯ জানুয়ারি ২০২১, ১৬:১৭
করোনায় আরো ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৬৯২
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

মহামারি করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় দেশে আরো ২২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭ হাজার ৭৫৬ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় আরো ৬৯২ জনের দেহে করোনা শনাক্ত হয়। এ নিয়ে দেশে মোট করোনা রোগী শনাক্ত হলো ৫ লাখ ২১ হাজার ৩৮২ জন।


শনিবার (৯ জানুয়ারি) স্বাস্থ্য অধিদফতরের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, এদিন সুস্থ হয়েছেন ৭৮৫ জন। মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৬৬ হাজার ৬৪ জন।এর আগে শুক্রবার (৮ জানুয়ারি) দেশে ৭৮৫ জনের দেহে করোনা শনাক্ত হয়। এছাড়া আক্রান্তদের মধ্যে মারা যান আরও ১৬ জন।


এদিকে ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, শনিবার (৯ জানুয়ারি) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৮ কোটি ৯৩ লাখ ৫৫ হাজার ৭১ জন এবং মৃত্যু হয়েছে ১৯ লাখ ২১ হাজার ৯৯৫ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬ কোটি ৪০ লাখ ৭ হাজার ২৬৩ জন।


করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ২ কোটি ২৪ লাখ ৫৬ হাজার ৯০২ জন। মৃত্যু হয়েছে ৩ লাখ ৭৮ হাজার ১৪৯ জনের।


আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন এক কোটি ৪ লাখ ৩২ হাজার ৫২৬ জন এবং মারা গেছেন এক লাখ ৫০ হাজার ৮৩৫ জন।


আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৮০ লাখ ১৫ হাজার ৯২০ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ২ লাখ এক হাজার ৫৪২ জনের।


আক্রান্তের দিক থেকে রাশিয়া চতুর্থ স্থানে রয়েছে। দেশটি এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৩৩ লাখ ৫৫ হাজার ৭৯৪ জন। ভাইরাসটিতে মারা গেছে ৬০ হাজার ৯১১ জন।


পঞ্চম স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ২৯ লাখ ৫৭ হাজার ৪৭২ জন। এর মধ্যে মারা গেছে ৭৯ হাজার ৮৩৩ জন।


এদিকে আক্রান্তের তালিকায় ফ্রান্স ষষ্ঠ, তুরস্ক সপ্তম, ইতালি অষ্টম, স্পেন নবম এবং জার্মানি দশম স্থানে আছে। এ ছাড়া বাংলাদেশের অবস্থান ২৭তম।


গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com