শিরোনাম
চিকিৎসকের পদে প্রশাসন ক্যাডার পদায়ন বাতিল
প্রকাশ : ০২ ডিসেম্বর ২০২০, ২০:৫৪
চিকিৎসকের পদে প্রশাসন ক্যাডার পদায়ন বাতিল
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

তীব্র আপত্তির মুখে চিকিৎসকের পদে প্রশাসন ক্যাডার পদায়নের আদেশ বাতিল করেছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।


বুধবার (২ ডিসেম্বর) মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের পারসোনাল-২ অধিশাখার উপসচিব শারমিন আক্তার জাহান স্বাক্ষরিত ওই আদেশে বলা হয়েছে- কমিউনিটি ক্লিনিক স্বাস্থ্য সহায়তা ট্রাস্টে প্রেষণে কর্মরত উপসচিব ড. মো. রফিকুল ইসলামকে নিজ দায়িত্বের অতিরিক্ত হিসেবে স্বাস্থ্য অধিদফতরের প্রোগ্রাম ম্যানেজার (প্রশাসন ও অর্থ) সিবিএইচসি হিসেবে বদলি/পদায়নের আদেশে তার ক্ষেত্রে প্রযোজ্য অংশটুকু এতদ্বারা বাতিল করা হল।জনস্বার্থে জারি করা এ আদেশের অনুলিপি ইতোমধ্যে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালকসহ সংশ্লিষ্ট দফতরে পাঠানো হয়েছে।


এর আগে মঙ্গলবার স্বাস্থ্য অধিদফতরের প্রোগাম ম্যানেজার (অ্যাডমিন অ্যান্ড ফাইন্যান্স) সিবিএইচসি অপারেশনাল প্ল্যান পদে উপসচিব ড. মো. রফিকুল ইসলামকে পদায়নের আদেশ জারি করা হয়।


এ পদটি স্বাস্থ্য ক্যাডারের জন্য হলেও প্রশাসন ক্যাডারের কর্মকর্তাকে এই পদে পদায়নের কারণে ক্ষুব্ধ প্রতিক্রিয়া প্রকাশ করে চিকিৎসকদের প্রধান সংগঠন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) ও স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ)।এর আগে অতিরিক্ত সচিব আবু হেনা মোরশেদ জামানকে সিএমএসডির পরিচালক পদে পদায়ন করা হলে তার প্রতিবাদ জানায় বিএমএ ও স্বাচিপ।


বিবার্তা আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com