শিরোনাম
দেশে করোনায় মৃত্যু ২৫, আক্রান্ত ১৬৮১
প্রকাশ : ২৯ অক্টোবর ২০২০, ১৭:০৬
দেশে করোনায় মৃত্যু ২৫, আক্রান্ত ১৬৮১
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরো ২৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল পাঁচ হাজার ৮৮৬ জনে। এছাড়া করোনাভাইরাস শনাক্ত হয়েছে আরো এক হাজার ৬৮১ জনের দেহে। এ নিয়ে মোট শনাক্ত হলো চার লাখ চার হাজার ৭৬০ জন করোনা রোগী।


বৃহস্পতিবার (২৯ অক্টোবর) বিকেলে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।


সংস্থার অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে আরো উল্লেখ করা হয়, এদিন সুস্থ হয়েছেন এক হাজার ৫৪৮ জন। মোট সুস্থ হয়েছেন তিন লাখ ২১ হাজার ২৮১ জন।


এর আগে বুধবার (২৮ অক্টোবর) দেশে আরো এক হাজার ৪৯৩ জনের দেহে করোনা শনাক্ত হয়। এছাড়া আক্রান্তদের মধ্যে মারা যান আরো ২৩ জন।


এদিকে বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা চার কোটি ৪৭ লাখ ৪৮ হাজার ছাড়িয়েছে। আর এ মহামারিতে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ১১ লাখ ৭৯ হাজার।


করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বৃহস্পতিবার বিকেল পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১১ লাখ ৭৯ হাজার ৬৩ জনের এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে চার কোটি ৪৭ লাখ ৪৮ হাজার ৮৭৪ জন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন তিন কোটি ২৭ লাখ ২৪ হাজার ৫০৮ জন।


বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, দুই লাখ ৩৩ হাজার ১৩০ জন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। বিশ্বের ক্ষমতাধর এ দেশটিতে এখন পর্যন্ত ৯১ লাখ ২০ হাজার ৭৫১ জন আক্রান্ত হয়েছেন।


করোনা আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় এবং মৃতের সংখ্যায় তৃতীয় অবস্থানে আছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৮০ লাখ ৩৮ হাজার ৭৬৫ জন। এখন পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন এক লাখ ২০ হাজার ৫৬৩ জন।


করোনা আক্রান্তের সংখ্যায় তৃতীয় এবং মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৪ লাখ ৬৯ হাজার ৭৫৫ জন। এখন পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন এক লাখ ৫৮ হাজার ৪৬৮ জন।


করোনায় মৃতের সংখ্যার দিক থেকে চতুর্থ অবস্থানে রয়েছে মেক্সিকো। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৯০ হাজার ৩০৯ জন। আর এ পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছে ছয় লাখ ছয় হাজার ৮৬৩ জন।


আক্রান্তের দিক থেকে চতুর্থ অবস্থানে আছে রাশিয়া। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ১৫ লাখ ৬৩ হাজার ৯৭৬ জন। আর মৃতের সংখ্যা ২৬ হাজার ৯৩৫ জন।


সুস্থতার দিক থেকে প্রথম অবস্থানে উঠে এসেছে ভারত (৭৩ লাখ ১৪ হাজার ৯৫১ জন), দ্বিতীয় অবস্থানে আছে যুক্তরাষ্ট্র (৫৯ লাখ ৩৩ হাজার ২১২ জন) এবং তৃতীয় অবস্থানে আছে ব্রাজিল (৪৯ লাখ ৩৪ হাজার ৫৪৮ জন)।


গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৫টি দেশে ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।


বিবার্তা/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com