করোনায় আরো ২৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪৫
প্রকাশ : ২১ অক্টোবর ২০২০, ১৬:৫৫
করোনায় আরো ২৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪৫
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরো ২৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ হাজার ৭২৩ জনে। এছাড়া নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরো ১ হাজার ৫৪৫ জনের । এ নিয়ে দেশে মোট শনাক্ত হলো ৩ লাখ ৯৩ হাজার ১৩১ জন করোনা রোগী।বুধবার (২১ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতরের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।


সংস্থার অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এ দিন সুস্থ হয়েছেন ১ হাজার ৭০৪ জন। মোট সুস্থ হয়েছেন ৩ লাখ ৮ হাজার ৮৪৫ জন।


এদিকে করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বুধবার দুপুর পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪ কোটি ১০ লাখ ২৯ হাজার ২৭৯ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১১ লাখ ২৯ হাজার ৪৯২ জন। সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন তিন কোটি ৬ লাখের বেশি মানুষ।


বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৮৫ লাখ ২০ হাজার ৩০৭ জন। মৃত্যু হয়েছে দুই লাখ ২৬ হাজার ১৪৯ জনের।


দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৭৬ লাখ ৪৯ হাজার ১৫৮ জন এবং মৃত্যু হয়েছে এক লাখ ১৫ হাজার ৯৫০ জনের।


তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৫২ লাখ ৭৪ হাজার ৮১৭ জন আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে এক লাখ ৫৪ হাজার ৮৮৮ জনের।


চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১৪ লাখ ৩১ হাজার ৬৩৫ জন। এর মধ্যে মারা গেছেন ২৪ হাজার ৬৩৫ জন।


পঞ্চম স্থানে উঠে আসা স্পেনে করোনায় আক্রান্তের সংখ্যা ১০ লাখ ২৯ হাজার ৬৬৮ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩৪ হাজার ২১০ জনের।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com