শিরোনাম
করোনায় আরো ১৫ জনের মৃত্যু, আক্রান্ত ১৬০০
প্রকাশ : ১৫ অক্টোবর ২০২০, ১৬:১২
করোনায় আরো ১৫ জনের মৃত্যু, আক্রান্ত ১৬০০
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরো ১৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল পাঁচ হাজার ৬০৮ জনে। এ ছাড়া নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছে আরো এক হাজার ৬০০ জনের দেহে। এখন পর্যন্ত দেশে মোট শনাক্ত হলো তিন লাখ ৮৪ হাজার ৫৫৯ জন করোনা রোগী।


বৃহস্পতিবার (১৫ অক্টোবর) বিকেলে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।


সংস্থার অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে আরো উল্লেখ করা হয়, এ দিন সুস্থ হয়েছেন এক হাজার ৭৮০ জন। মোট সুস্থ হয়েছেন দুই লাখ ৯৯ হাজার ২২৯ জন।


এর আগে বুধবার (১৪ অক্টোবর) দেশে আরো এক হাজার ৬৮৪ জনের দেহে করোনা শনাক্ত হয়। এছাড়া আক্রান্তদের মধ্যে মারা যান আরো ১৬ জন।


এদিকে করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বৃহস্পতিবার দুপুর পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১০ লাখ ৯৬ হাজার ৮৭৬ জনের এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে তিন কোটি ৮৭ লাখ ৪৩ হাজার ৮৬৪ জন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন দুই কোটি ৯১ লাখ ২৩ হাজার ৫৪২ জন।


বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, দুই লাখ ২১ হাজার ৮৪৩ জন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। এ নিয়ে ৮১ লাখ ৫০ হাজার ৪৩ জন এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন।


করোনা আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় এবং মৃতের সংখ্যায় তৃতীয় অবস্থানে আছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৭৩ লাখ ৫ হাজার ৭০ জন। এখন পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন এক লাখ ১১ হাজার ৩১১ জন।


করোনা আক্রান্তের সংখ্যায় তৃতীয় এবং মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫১ লাখ ৪১ হাজার ৪৯৮ জন। এখন পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন এক লাখ ৫১ হাজার ৭৭৯ জন।


করোনায় মৃতের দিক থেকে চতুর্থ অবস্থানে মেক্সিকো। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৮৪ হাজার ৮৯৮ জন। আর এ পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছে ৮ লাখ ২৯ হাজার ৩৯৬ জন।


আক্রান্তের দিক থেকে চতুর্থ অবস্থানে আছে রাশিয়া। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ১৩ লাখ ৪০ হাজার ৪০৯ জন। আর মৃতের সংখ্যা ২৩ হাজার ২০৫ জন।


সুস্থতার দিক থেকে প্রথম অবস্থানে উঠে এসেছে ভারত (৬৩ লাখ ৮০ হাজার ৪৫৬ জন), দ্বিতীয় অবস্থানে আছে যুক্তরাষ্ট্র (৫২ লাখ ৭৮ হাজার ৭৫৩ জন) এবং তৃতীয় অবস্থানে আছে ব্রাজিল (৪৫ লাখ ৬৮ হাজার ৮১৩ জন)।


গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৫টি দেশে ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।


বিবার্তা/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com