সোহরাওয়ার্দী হাসপাতালের পরিচালকের কার্যালয় ঘেরাও
প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০২০, ২২:৩১
সোহরাওয়ার্দী হাসপাতালের পরিচালকের কার্যালয় ঘেরাও
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

নিরাপদ থাকার জায়গার দাবিতে রাজধানীর সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালকের কার্যালয় ঘেরাও করেছেন চিকিৎসকরা।শনিবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে এ ঘটনা ঘটে।


প্রায় এক ঘন্টা ঘেরাও করে রাখার পর কোভিড-১৯ চিকিৎসার দায়িত্বে থাকা চিকিৎসকেরা তাদের সমস্যা সমাধানে হাসপাতাল কর্তৃপক্ষকে ৪৮ ঘন্টা সময় বেঁধে দেন।


জানা গেছে, কোভিড-১৯ চিকিৎসার দায়িত্বে থাকা চিকিৎসক, নার্স ও অন্যান্য স্বাস্থ্যকর্মীরা গত কয়েকমাস ধরে হোটেলে থেকে হাসপাতালে যাওয়া-আসা করতেন। কোয়ারেন্টিন বিধি মেনে তাদের কাজ করতে হত। সরকার সম্প্রতি তাদের হোটেলে থাকার ব্যবস্থা বাতিল করেছে। কিন্তু অনেকেই সুবিধামত থাকার জায়গা পাচ্ছেন না।


নিরাপদ থাকার জায়গার দাবিতে শনিবার হাসপাতালের পরিচালক অধ্যাপক উত্তম কুমার বড়ুয়ার কক্ষসহ বেশ কয়েকজন কর্মকর্তার কক্ষ ঘেরাও করে বিক্ষোভ দেখিয়েছেন চিকিৎসকেরা।


উত্তম কুমার বড়ুয়া গণমাধ্যমকে বলেন, সরকারের পরিপত্র অনুযায়ী চিকিৎসকদের হোটেলে থেকে দায়িত্ব পালন করার সুযোগ নেই। আমরা চিকিৎসকদের হোটেল ছেড়ে দিতে বলেছি। এজন্য চিকিৎসকেরা অসন্তোষ প্রকাশ করেছেন।


আরো জানা গেছে, চিকিৎসকসহ অন্যান্য স্বাস্থ্যকর্মীরা হোটেলে থাকার সুবিধা পাবেন না। তার পরিবর্তে ঢাকায় দায়িত্ব পালনকারী চিকিৎসকরা দৈনিক দুই হাজার টাকা, নার্সরা ১ হাজার ২০০ টাকা এবং অন্যান্য স্বাস্থ্যকর্মীরা ৮০০ টাকা করে ভাতা পাবেন। সরকার কয়েকটি থাকার জায়গা নির্দিষ্ট করেছে। কিন্তু চিকিৎসকেরা সেই জায়গায় থাকতে চান না।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com