দেশে করোনায় আরো ৩২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৬৭
প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০২০, ১৫:২৮
দেশে করোনায় আরো ৩২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৬৭
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরো ৩২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মোট চার হাজার ৯১৩ জনের মৃত্যু হলো।


শনিবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনাভাইরাস বিষয়ক এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।


বিজ্ঞপ্তিতে জানানো হয়, একই সময়ে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরো এক হাজার ৫৬৭ জন। ফলে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল তিন লাখ ৪৭ হাজার ৩৭২ জনে।


এতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন দুই হাজার ৫১ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন দুই লাখ ৫৪ হাজার ৩৬৮ জন। সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৯৪টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১২ হাজার ৫৮৭টি। আগের নমুনাসহ মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ১৭০টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১৮ লাখ নয় হাজার ৬৭৯টি।


এতে আরো জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার হার ১১ দশমিক ৯০ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৯ দশমিক ২০ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৩ দশমিক ২৩ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪১ শতাংশ।


বিজ্ঞপ্তিতে নাসিমা সুলতানা জানান, ২৪ ঘণ্টায় মৃত ৩২ জনের মধ্যে ২৫ জন পুরুষ ও নারী সাত জন। এদের মধ্যে রয়েছেন ঢাকা বিভাগে ২২ জন, খুলনা বিভাগে দুই জন, ময়মনসিংহ বিভাগে চার জন। এছাড়া চট্টগ্রাম, বরিশাল, সিলেট, রংপুর বিভাগে এক জন করে চার জন রয়েছেন। এদের মধ্যে হাসপাতালেই মারা গেছেন ৩২ জন।


মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে ১৭ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আট জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে চার জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে এক জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে এক জন, ১১ থেকে ২০ বছরের মধ্যে এক জন রয়েছেন।


গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৩১২ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ২০২ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৭৮ হাজার ৭২৯ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৬১ হাজার ৬৯৭জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১৭ হাজার ৩২ জন বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।


বিবার্তা/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com