করোনা: মৃত্যু ২১, সুস্থ ২৩৭৫ ও নতুন আক্রান্ত ১৬১৫
প্রকাশ : ১৬ সেপ্টেম্বর ২০২০, ১৫:৫৪
করোনা: মৃত্যু ২১, সুস্থ ২৩৭৫ ও নতুন আক্রান্ত ১৬১৫
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরো ২১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল চার হাজার ৮২৩ জনে। এছাড়া নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছে আরো এক হাজার ৬১৫ জনের দেহে। এ নিয়ে দেশে মোট শনাক্ত হলো তিন লাখ ৪২ হাজার ৬৭১ জন করোনা রোগী।


বুধবার (১৬ সেপ্টেম্বর) বিকেলে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।


সংস্থার অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এ সময়ের মধ্যে সুস্থ হয়েছেন আরো দুই হাজার ৩৭৫ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন দুই লাখ ৪৭ হাজার ৯৬৯ জন।


এর একদিন আগে মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) দেশে এক হাজার ৭২৪ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এছাড়া আক্রান্তদের মধ্যে মারা যান আরো ৪৩ জন।


বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রায় দুই কোটি ৯৭ লাখ ৩৭ হাজার ছাড়িয়েছে। আর এ মহামারিতে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা ছাড়িয়েছে নয় লাখ ৩৯ হাজার।


করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বুধবার (১৬ সেপ্টেম্বর) সকাল পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে নয় লাখ ৩৯ হাজার ৩৬৪ জনের এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে দুই কোটি ৯৭ লাখ ৩৭ হাজার ৯৯১ জনে। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন দুই কোটি ১৫ লাখ ৪৮ হাজার ২৩১ জন।


বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে দুই লাখ ১৯৭ জন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। এ নিয়ে ৬৭ লাখ ৮৮ হাজার ১৪৭ জন এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন।


করোনা আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় এবং মৃতের সংখ্যায় তৃতীয় অবস্থানে আছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫০ লাখ ২০ হাজার ৩৫৯ জন। এবং এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৮২ হাজার ৯১ জন।


করোনা আক্রান্তের সংখ্যায় তৃতীয় এবং মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৩ লাখ ৮৪ হাজার ২৯৯ জন। এবং আক্রান্ত হয়ে মারা গেছেন এক লাখ ৩৩ হাজার ২০৭ জন।


করোনায় মৃতের দিক থেকে চতুর্থ অবস্থানে আছে মেক্সিকো। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৭১ হাজার ৬৭৮ জন। আর এ পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছে ছয় লাখ ৭৬ হাজার ৪৮৭ জন।


আক্রান্তের দিক থেকে চতুর্থ অবস্থানে আছে রাশিয়া। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ১০ লাখ ৭৩ হাজার ৮৪৯ জন। আর মৃতের সংখ্যা ১৮ হাজার ৭৮৫ জন।


সুস্থতার দিক থেকেও প্রথম অবস্থানে আছে যুক্তরাষ্ট্র (৪০ লাখ ৬৮ হাজার ৮৬ জন), দ্বিতীয় অবস্থানে আছে ভারত (৩৯ লাখ ৪২ হাজার ৩৬০ জন), এবং তৃতীয় অবস্থানে আছে ব্রাজিল (৩৬ লাখ ৭১ হাজার ১২৮ জন)।


গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৫টি দেশে ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।


বিবার্তা/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com