ইউরোপ যেদিন ভ্যাকসিন পাবে, বাংলাদেশও সেদিন পাবে
প্রকাশ : ১১ আগস্ট ২০২০, ১৬:৪৩
ইউরোপ যেদিন ভ্যাকসিন পাবে, বাংলাদেশও সেদিন পাবে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ইউরোপের অন্যান্য দেশ যে দিন করোনার ভ্যাকসিন পাবে, বাংলাদেশেও সেই দিন পাবে। ভ্যাকসিন সবার আগে ফ্রন্টলাইনার্সদের পুশ করা হবে বলে জানান স্বাস্থ্য অধিদফতরের নবনিযুক্ত ভারপ্রাপ্ত মহাপরিচালক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম।


তিনি বলেন, ‘ভ্যাকসিন উপাদনকারী প্রতিষ্ঠান গ্যাভীর (গ্লোবাল অ্যালায়েন্স ফর ভ্যাকসিনস অ্যান্ড ইমিউনাইজেশন) সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার চুক্তি হয়েছে, কথা হয়েছে। বাংলাদেশ কীভাবে আগে ভ্যাকসিন পেতে পারে, সেই বিষয়ে স্বাস্থ্য অধিদফতরকে দিকনির্দেশনা দেয়া হয়েছে। আমরা তাদের সঙ্গে যোগাযোগ রাখছি।’


মঙ্গলবার (১১ আগস্ট) দুপুরে টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধ বেদীতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এ সব কথা বলেন।


খুরশীদ আলম বলেন, দেশে করোনা টেস্টের জন্য পর্যাপ্ত কিট মজুত আছে। কিটের সংকট নেই। দেশে ৮০টি পিসিআর ল্যাব স্থাপন করা হয়েছে। প্রয়োজন হলে আরো করা হবে।


তিনি বলেন, আশংকা আছে শীতে করোনার প্রকোপ বাড়তে পারে। সেজন্য পরিকল্পনা তৈরি করা হবে। করোনায় সারা দেশে বিপুল সংখ্যক চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী আক্রান্ত হলেও স্বাস্থ্যসেবা ভেঙে পড়ার আশংকা নেই বলেও তিনি জানান।


এর আগে তিনি সমাধিসৌধে ফূল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন ভারপ্রাপ্ত মহাপরিচালক। পরে বঙ্গবন্ধু ও তার পরিবারের নিহত সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও মোনাজাতে অংশ নেন। পরে তিনি সেখানে রক্ষিত পরিদর্শন বইতে মন্তব্য লিখে স্বাক্ষর করেন। এরপর তিনি টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজ পরিদর্শন করেন।


এ সময় শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. লিয়াকত হোসেন, জেলা সিভিল সার্জন ডা. নিয়াজ মোহাম্মদ, গোপালগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক ডা. অসিত কুমার মল্লিকসহ চিকিৎসকরা উপস্থিত ছিলেন।


বিবার্তা/আদনান/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com