শিরোনাম
করোনা হটলাইনে কলের সংখ্যা কমেছে
প্রকাশ : ১৭ জুলাই ২০২০, ১৬:২৯
করোনা হটলাইনে কলের সংখ্যা কমেছে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

স্বাস্থ্য অধিদফতরের হটলাইনে ফোনকলের সংখ্যা কমেছে। গত ২৪ ঘণ্টায় হটলাইনে ফোন গ্রহণ করা হয়েছে ১ লাখ ১ হাজার ৭৩১টি। করোনাভাইরাস সংক্রমণের শুরুর দিকে হটলাইনে প্রতিদিন ৫০ থেকে ১ লাখ ফোনকল আসতো। এরপর ধীরে ধীরে তা বাড়তে থাকে। একপর্যায়ে প্রতিদিন ২ লাখের বেশি ফোনকল আসতে থাকে স্বাস্থ্য অধিদফতরের হটলাইনগুলোতে।


শুক্রবার (১৭ জুলাই) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত হেলথ বুলেটিনে অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।


তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় হটলাইনে ফোন গ্রহণ করা হয়েছে ১ লাখ ১ হাজার ৭৩১টি। এ পর্যন্ত মোট ফোনকল গ্রহণ করা হয়েছে ১ কোটি ৬৭ লাখ ৩১ হাজার ১৯৫টি।


নাসিমা সুলতানা আরো বলেন, এই ফোনকলগুলোর মাধ্যমে টেলিমেডিসিন স্বাস্থ্যসেবা দেয়া হয়। অনেক সময় যারা আক্রান্ত বা শনাক্ত হয়েছেন, তাদের পক্ষ থেকে যে ফোন আসে, তা নয়। আমাদের টেলিমেডিসিন সার্ভিস থেকে শনাক্তকৃত ব্যক্তিদের এবং তাদের উপদেশ, চিকিৎসা ব্যবস্থা যেটা দরকার হয়, যেটা ফোনে করা যায়, সেগুলো এই ফোনকলগুলোর মাধ্যমে করা হয়ে থাকে।


অনলাইন প্ল্যাটফর্ম মুক্ত পাঠে হটলাইনে সেবা দেয়ার জন্য প্রশিক্ষণপ্রাপ্ত চিকিৎসক ১৬ হাজার ৪৮৯ জন এবং গত ২৪ ঘণ্টায় তাতে যুক্ত হয়েছে আরো একজন। স্বেচ্ছাভিত্তিতে সেবা দিয়ে যাচ্ছেন ৪ হাজার ২১৭ জন চিকিৎসক বলেও জানান নাসিমা সুলতানা।


বিবার্তা/আদনান/জাই


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com