শিরোনাম
গণস্বাস্থ্যের কিট না নেয়ার কারণ জানিয়েছে ওষুধ প্রশাসন
প্রকাশ : ২৭ এপ্রিল ২০২০, ১৬:০৮
গণস্বাস্থ্যের কিট না নেয়ার কারণ জানিয়েছে ওষুধ প্রশাসন
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডাব্লিউএইচও) বিশ্বের কোনো দেশেই করোনাভাইরাস পরীক্ষায় উদ্ভাবিত র‌্যাপিড কিট অনুমোদন দেয়নি বলে গণস্বাস্থ্য কেন্দ্র উদ্ভাবিত কিট গ্রহণ করেনি সরকার।


সোমবার (২৭ এপ্রিল) স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ঔষধ প্রশাসন অধিদফতরের মহাপরিচালক মেজর জেনারেল মাহবুবুর রহমান এ তথ্য জানিয়েছেন।


মাহবুবুর রহমান বলেন, বিশ্বের কোনো দেশেই করোনাভাইরাস পরীক্ষায় উদ্ভাবিত র‌্যাপিট কিট অনুমোদন দেয়নি বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। এ কারণেই গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত কিট গ্রহণ করেনি সরকার।


এর আগে গত শনিবার গণস্বাস্থ্যের কিট হস্তান্তর অনুষ্ঠানে না যাওয়া প্রসঙ্গে মাহবুবুর রহমান বলেন,গাইডলাইন না মেনে অনুষ্ঠানের আয়োজন করে গণস্বাস্থ্য। যে কোনো আবিষ্কারের বিষয়টি পরীক্ষা শেষেই যথাযথ অনুমোদন নিতে হয়। সেটি না করেই হন্তান্তর অনুষ্ঠান করা হয়েছে। এ কারণে ওই অনুষ্ঠানে যাওয়া হয়নি।


তিনি বলেন, গণস্বাস্থ্যের হস্তান্তর অনুষ্ঠানটি মূল কিটের ছিল না। সেটি ছিল পরীক্ষামূলক কিটের হস্তান্তর। কিট তৈরির পুরো প্রক্রিয়া শেষেই হস্তান্তরের অনুরোধ করা হয়েছিল।


ঘুষ প্রসঙ্গে ডা. জাফরুল্লাহ চৌধুরীর অভিযোগের জবাবে মাহবুবুর রহমান বলেন, ড. জাফরুল্লাহ'র বক্তব্য আপত্তিকর। অসত্য তথ্য উপস্থাপন করে স্বাস্থ্য অধিদফতর, ওষুধ প্রশাসন অধিদপ্তরকে হেয় প্রতিপন্ন করেছেন তিনি।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com