শিরোনাম
করোনার নমুনা সংগ্রহের অনুমতি পেয়েছে গণস্বাস্থ্য কেন্দ্র
প্রকাশ : ২২ এপ্রিল ২০২০, ২০:৫১
করোনার নমুনা সংগ্রহের অনুমতি পেয়েছে গণস্বাস্থ্য কেন্দ্র
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

প্রধানমন্ত্রীর দফতরের হস্তক্ষেপে অবশেষে করোনা ভাইরাসের কিট তৈরির নমুনা সংগ্রহের অনুমতি পেয়েছে গণস্বাস্থ্য কেন্দ্র। চূড়ান্ত কিট সরবরাহের পর সরকার অনুমতি দিলে দ্রুত বিভিন্ন ল্যাবে তা সরবরাহ করার ব্যাপারে আশাবাদী গণস্বাস্থ্য কেন্দ্র।


বিশ্বব্যাপী করোনা মহামারি শুরুর পর থেকে এ ভাইরাস শনাক্তে করোনার কিট তৈরির জন্য দীর্ঘদিন থেকে চেষ্টা চালিয়ে যাচ্ছে গণস্বাস্থ্য কেন্দ্র। এরই ধারাবাহিকতায় বিদেশ থেকে কাঁচামাল আমদানির অনুমতি পায় প্রতিষ্ঠানটি। এরপর কয়েকদফা তারিখ পেছানোর পর কাঁচামাল হাতে পায় গণস্বাস্থ্য কেন্দ্র। এখানেই বিপত্তি কাটে না। যাবতীয় কার্যক্রম এগিয়ে নিলেও ল্যাবে বৈদ্যুতিক গোলযোগের কারণে কিট তৈরির প্রক্রিয়া পিছিয়ে যায়।


সেই বাধা অতিক্রম করলেও নতুন করে আমলাতান্ত্রিক জটিলতার মুখে পড়ে কিট তৈরির প্রক্রিয়া। গত ১২ এপ্রিল কিট তৈরির জন্য রোগীদের নমুনা চাওয়া হলেও স্বাস্থ্য বিভাগ থেকে সহায়তা পাওয়া যায়নি বলে অভিযোগ গণস্বাস্থ্যের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর।


ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, আমি খুব বিরক্ত হই। স্বাস্থ মন্ত্রণালয় যখন বলে কিছু করা যাচ্ছে না। তখন প্রধানমন্ত্রীর দফতরে আমরা অভিযোগ করি। অবশেষে প্রধানমন্ত্রীর দফতরে অভিযোগের পর বুধবার কিট তৈরিতে রোগীর নমুনা সংগ্রহের অনুমতি পাওয়া যায় বলে জানান জাফরুল্লাহ চৌধুরী।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com