বিএসএমএমইউ’র বিশেষজ্ঞ হেলথ লাইন’ উদ্বোধন
প্রকাশ : ০৫ এপ্রিল ২০২০, ১৮:০৪
বিএসএমএমইউ’র বিশেষজ্ঞ হেলথ লাইন’ উদ্বোধন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) করোনা ও অন্যান্য রোগে আক্রান্ত রোগীদের বিশেষজ্ঞ চিকিৎসাসেবা নিশ্চিতে বিশেষজ্ঞ পরামর্শ সেবা কেন্দ্র ‘বিশেষজ্ঞ হেলথ লাইন’ উদ্বোধন করা হয়েছে।


রবিবার (৫ এপ্রিল) দুপুরে বিএসএমএমইউ’র উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া বিশ্ববিদ্যালয়ের এ ব্লকের পঞ্চমতলায় ডিজিটাল লাইব্রেরিতে আয়োজিত এক অনুষ্ঠানে টেলিফোনে বিশেষজ্ঞ হেলথ লাইনের উদ্বোধন করেন।


রোগীরা সকাল ৮টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত ৩৩৩, ১৬২৬৩ অথবা ০৯৬১১৬৭৭৭৭৭ এ ডায়াল করে ‘বিশেষজ্ঞ হেলথ লাইন’র মাধ্যমে চিকিৎসকের এই পরামর্শ সেবাটি নিতে পারবেন। এ বিষয়ে ফার্মাকোলজি বিভাগের চেয়ারম্যান ও ইনফরমেশন টেকনোলজি সেলের ইনচার্জ অধ্যাপক ডা. মো. সায়েদুর রহমান জানিয়েছেন, ‘বিশেষজ্ঞ হেলথ লাইন’-এর মাধ্যমে সেবাদানের সময়সীমা পরবর্তীতে রাত ১০টা পর্যন্ত বৃদ্ধির পরিকল্পনা রয়েছে।


এদিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ ডা. মিলন হলের এক্সটেশনে রেসিডেন্ট চিকিৎসকরা ৪ এপ্রিল থেকে করোনাভাইরাস থেকে সুরক্ষা পাওয়ার জন্য ব্যবহৃত ফেস শিল্ড তৈরি শুরু করেছেন।


বিএসএমএমইউর সেকশন অফিসার (জনসংযোগ) প্রশান্ত কুমার মজুমদার জানান, বেতার ভবনের নিচতলায় স্থাপিত ফিভার ক্লিনিকে জ্বর, সর্দি, কাশি, শ্বাসকষ্টজনিত রোগে আক্রান্ত ৭২ জন রোগী রবিবার সেবা নিয়েছেন। করোনাভাইরাস ল্যাবরেটরিতে ২৪ জন রোগীর স্যাম্পল সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে। এনিয়ে মোট ৬৭ জনের পরীক্ষা করা হলো।


তিনি আরো জানান, জ্বর, সর্দি, কাশি, শ্বাসকষ্টজনিত রোগে আক্রান্ত রোগীরা ০১৪০৬ ৪২ ৬৪৪৩ এই নম্বরে কল করেও পরামর্শ সেবা নিতে পারবেন।


বিবার্তা/আদনান/জাহিদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com