শিরোনাম
‘দেশে আরো ২ জন করোনা রোগী শনাক্ত’
প্রকাশ : ১৪ মার্চ ২০২০, ২২:১৬
‘দেশে আরো ২ জন করোনা রোগী শনাক্ত’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দেশে নতুন করে আরো দু ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহেদ মালেক। শনিবার (১৪ মার্চ) রাত সাড়ে ৯টায় রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।


স্বাস্থ্যমন্ত্রী বলেন, তিনজন করোনাভাইরাস আক্রান্ত রোগী এখন ভালো হয়ে গেছেন। দুজনকে ছেড়েও দেয়া হয়েছে। একজনকে আজ ছেড়ে দেয়া হবে। কিন্তু ইতিমধ্যে আরো দুজন রোগী আমরা পেয়েছি। এখন আমরা সেই দুজনকে হাসপাতালে রেখেছি। যা যা চিকিৎসা দেয়া দরকার সেটা আমরা শুরু করেছি।


বিভাগীয় শহর, জেলা ও উপজেলায় আমরা কোয়ারেন্টাইনের ব্যবস্থা করেছি বলেও তিনি জানান।


এর আগে আজ সকালে সংবাদ সম্মেলনে জাতীয় রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা বলেন, দেশে এই মুহূর্তে করোনা আক্রান্ত কেউ নেই।তবে হাসপাতালে নয়জন আইসোলেশনে এবং চারজন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আছে।


অধ্যাপক মীরজাদী সেব্রিনা বলেন, গত ২৪ ঘণ্টায় ২৪ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে, তাদের কারো শরীরে করোনার উপস্থিতি পাওয়া যায়নি।


তিনি বলেন, ‘আমরা আজ আপনাদের আরো একটি সুখবর দিতে চাই। এরই মধ্যে আমরা জানিয়েছি, দেশে করোনা আক্রান্ত তিনজনের মধ্যে দুজনকে করোনামুক্ত দেখেছি। গতকাল তৃতীয়জনের প্রথম টেস্টে নেগেটিভ এসেছে, ২৪ ঘণ্টা পর আমরা আরেকটি পরীক্ষা করবো, সেখানেও যদি নেগেটিভ আসে, তাহলে তাকেও আমরা ছেড়ে দেবো।’


তিনি বলেন, ‘করোনার উপস্থিতি আছে, এমন কোনো মানুষ এই মুহূর্তে বাংলাদেশে নেই।’


আইইডিসিআর পরিচালক বলেন, এ পর্যন্ত মোট ২১১ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে। আক্রান্ত দেশ থেকে লক্ষণ-উপসর্গ নিয়ে এসেছেন এমন নয়জন এই মুহূর্তে হাসপাতালে আইসোলেশনে আছেন, এছাড়া প্রাতিষ্ঠানিকভাবে চারজন কোয়ারেন্টাইনে আছেন।


বিবার্তা/জাহিদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com