২৪ ঘণ্টায় ভর্তি ২৬৩ ডেঙ্গু রোগী
প্রকাশ : ৩০ অক্টোবর ২০১৯, ১৪:১৬
২৪ ঘণ্টায় ভর্তি ২৬৩ ডেঙ্গু রোগী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

গত ২৪ ঘণ্টায় রাজধানী ঢাকাসহ সারা দেশের হাসপাতালে নতুন করে ২৬৩ জন ডেঙ্গু রোগী হাস ভর্তি হয়েছেন। ২৯ অক্টোবর সকাল ৮টা থেকে ৩০ অক্টোবর সকাল ৮টা পর্যন্ত রাজধানীর ৪১টি সরকারি-বেসরকারি হাসপাতালে ৮৯ জন এবং ঢাকার বাইরের হাসপাতালে ১৭৪ জন রোগী ভর্তি হন।


এর আগের ২৪ ঘণ্টায় (২৮ অক্টোবর সকাল ৮টা থেকে ২৯ অক্টোবর সকাল ৮টা পর্যন্ত) রাজধানীর ৪১টি সরকারি-বেসরকারি হাসপাতালে ১০৪ জন এবং ঢাকার বাইরের হাসপাতালে ১৪৪ জনসহ মোট ২৪৮ রোগী ভর্তি হন। সে হিসাবে সারা দেশে ১৫ জন বেশি ডেঙ্গু রোগী ভর্তি হন।


বুধবার দুপুরে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন্স সেন্টারের সহকারী পরিচালক ডা. আয়েশা আক্তার।


তিনি জানান, গত ১ জানুয়ারি থেকে আজ পর্যন্ত সারা দেশের হাসপাতালে মোট ভর্তি রোগীর সংখ্যা ৯৫ হাজার ৮৮৩ জন। তাদের মধ্যে ঢাকায় ৪৯ হাজার ৪৮৮ জন এবং ঢাকার বাইরে ৪৬ হাজার ৩৯৫ জন রয়েছে। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯৪ হাজার ৬৭২ জন। বাড়ি ফেরাদের মধ্যে ঢাকার হাসপাতাল থেকে ৪৮ হাজার ৮৯৪ জন এবং ঢাকার বাইরের হাসপাতাল থেকে ৪৫ হাজার ৭৭৮ জন রয়েছেন।


স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) ডেথ রিভিউ কমিটি সর্বশেষ মোট ২৪৮ জন মৃত মানুষের মধ্যে ১৭১টি মৃত্যুর কারণ রিভিউ করে। এর মধ্যে ১০৭ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা গেছেন বলে জানা যায়।


বিবার্তা/রবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com