স্বপ্নভঙ্গের বই এবং ...
প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০১৮, ১৬:২৬
স্বপ্নভঙ্গের বই এবং ...
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশের সাবেক প্রধান বিচারপতি তার স্বপ্ন ভঙ্গ নিয়ে একটি বই লিখেছেন। যে কোনো কেউ, যেকোনো বিষয়ে বই লিখতেই পারেন। মানুষ কত বিষয় নিয়েই বই লিখেছে, কল্পকাহিনি লিখেছে, প্রশংসার বই, সমালোচনার বই, বাজারে কাটতি বাড়াতে লিখেছে, সত্য লিখেছে কেউ, মিথ্যা বলেছে কেউ। বই তো বই-ই।


তবে সিনহা সাহেবের বইয়ের নেরেটিভটা শুধুই আওয়ামী লীগ সরকারবিরোধী। বিচারপতির চেয়ারে বসে তিনি যা করেছেন সেই কীর্তিকলাপ নিয়েও কেউ বই লিখতে পারেন। তিনি তখন বলবেন তিনি হেইট ক্যাম্পেইনের ভিক্টিম। তবে তিনি আপাতত পশ্চিমা দেশে আশ্রয় লাভের যাবতীয় কার্যক্রম সম্পাদন করেছেন। উনাকে এসাইলাম মোবারক।


বাংলাদেশে এর আগেও বিচারপতিগণ বই লিখেছেন, সমালোচনা করেছেন, অনেক কিছুই বলেছেন, তবে বই লেখা কেউ পালিয়ে যাননি। কারণ পালানোর মত কাজ তারা করেননি। যিনি পালানোর মত কাজ করেন তিনিই পালিয়ে যাবেন। এটাই সত্য। সিনহা সাহেবের ব্যাপারে দুদককে চিঠি দিয়ে বিচারের পথরোধ থেকে শুরু করে, চার-পাচ কোটি টাকা লেনদেন অনেক কিছুই আমরা দেখেছি। যাই হোক এই স্বপ্ন ভঙ্গের বই হলো পেছনের দরজা দিয়ে ক্ষমতা দখলের পরিকল্পনাকারীর স্বপ্ন ভঙ্গের বই। পাকিস্তানের মত জুডিশিয়াল ক্যু করে বাংলাদেশে কেউ ক্ষমতা দখল করতে পারবে না।


মহিবুল হাসান চৌধুরী নওফেলের ফেসবুক থেকে


বিবার্তা/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com