শিরোনাম
প্লিজ, একটু সাহায্য করুন!
প্রকাশ : ২৭ জানুয়ারি ২০১৮, ১৯:১২
প্লিজ, একটু সাহায্য করুন!
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ছেলেটার নাম কাদের। দরিদ্র রিক্সাচালক বাবার সন্তান। তিন ছেলেমেয়ের মধ্যে বড় সন্তান কাদেরকে নিয়ে অনেক স্বপ্ন তার পরিবারের। ছেলে সারাজীবন কষ্ট-সংগ্রাম করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে সমাজবিজ্ঞান বিভাগে গতবছর চান্স পায়। খেয়ে না খেয়ে দিন কাটানো পরিবারটার স্ট্রাগল হয়তো শেষ হবে কাদেরের হাত ধরে এ আশা স্বজনদের। হয়তো, বাকি সন্তানদুটোও কাদেরের মতো লেখাপড়া চালিয়ে যেতে পারবে, অভাব ঘুচবে অসহায় পরিবাটার।


কিন্ত সৃষ্টিকর্তা যাকে বঞ্চিত করেন, তাকে বোধহয় সবদিক থেকেই বঞ্চিত হতে হয়। তাই তো বিজয় একাত্তর হলের আবাসিক ছাত্র কাদেরের হেপাটাইটিস-বি ভাইরাস ধরা পড়েছে। শুধু তাই না, ইতিমধ্যে লিভারের ৪৫ শতাংশও ড্যামেজ হয়ে গেছে। এই অসুস্থ শরীর নিয়ে ছেলেটা টিউশনি করে, ক্যাম্পাসে দৌড়াদৌড়ি করে সাহায্যের জন্য। অসহায় পরিবারটার আশার আলো ছেলেটার নিজের জীবনই আজ বিপদের মুখে!


যত তাড়াতাড়ি সম্ভব, উন্নত চিকিৎসার জন্য ইন্ডিয়াতে নিতে হবে কাদেরকে। এর জন্য প্রয়োজন ৫লাখ টাকা। ডিপার্টমেন্টের সম্মানিত শিক্ষকদের সহযোগিতা আর ওর বন্ধুদের দিন-রাত এক করা পরিশ্রমে মাত্র ২ লাখ টাকা ম্যানেজ হয়েছে। এখনো ৩ লাখ টাকা প্রয়োজন, খুব দ্রুত প্রয়োজন। হয়তো ম্যানেজ করাটা কঠিন, কিন্ত অসম্ভব তো আর না।


একদিন, মাত্র একটা দিনের জন্য দুটো সিগারেট কম খেলে, দামী রেস্টুরেন্টে চেকইন না দিলে, একটাদিনের জন্য লাইটিং, আতশবাজি, ফানুশ না উড়ালে হয়তো খুব একটা কষ্টও হবে না তাড়াতাড়ি টাকা ম্যানেজ করতে। আমরা কি আমাদের ভাইটার জন্য এই সামান্য ত্যাগটুকু স্বীকার করতে পারব না?


প্লিজ, স্যাড ইমো দিয়ে কেটে পড়বেন না। আপনাকে আজ খুব দরকার। আপনার সামর্থ্য না থাকলে আপনার পরিচিত যার সামর্থ্য আছে, তার কাছে সাহায্য চান। তার সামর্থ্য না থাকলে যার সামর্থ্য আছে, তার কাছে চাইতে বলুন। প্লিজ, ছেলেটাকে সাহায্য করুন। বিলাসিতা, আতশবাজি কিছুই তো আটকে নেই। তাহলে কাদের ছেলেটার চিকিৎসা কেন আটকে থাকবে, বলেন? প্লিজ, ছেলেটার পাশে দাঁড়ান। আমার মতো অযোগ্য বড় বোনের আপনাদের কাছে হাতজোড় করে সাহায্য চাওয়া ছাড়া আর খুব বেশি সামর্থ্য নেই। প্লিজ, একটু সাহায্য করুন!


সাহায্য পাঠাবার ঠিকানা :


মোবাইল : ০১৭৬২৪৪৭৭৯৪


ডাচবাংলা ব্যাংক একাউন্ট নাম্বার : ২২৮ ১৫১ ১৮৪১৯ (ঝিনাইদহ শাখা)


রকেট(পারসোনাল): ০১৭৬২-৪৪৭৭৯৪২ বিকাশ(পারসোনাল) : ০১৮৬২২১৮৭০৩


শেখ তাসনিম আফরোজ ইমির ফেসবুক থেকে


বিবার্তা/মৌসুমী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com