যা কিছু হয়, ভালোর জন্য হয়
প্রকাশ : ১১ সেপ্টেম্বর ২০১৭, ১৬:০৪
যা কিছু হয়, ভালোর জন্য হয়
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

তুমি এই মূহুর্তে যা চাচ্ছো, ওটা না পেলেই তুমি হুট করে বলে বসোঃ


"আমার কপালটা আসলেই খারাপ"।


একটু আগেই যে নৌকাতে তুমি উঠতে চেয়েছিলে, কিন্তু কোনোভাবে উঠতে পারোনি দেখে আফসোস করছো, সেই নৌকাটা ঘন্টাখানেক পরেই মাঝ নদীতে ডুবে যাবে... সে খবর তুমি জানো না... তুমি জানো শুধু হতাশ হতে, কপালের দোষ দিতে।


খুব করে যে মানুষটার হাত তুমি মুঠোবন্দী করতে চাইছো, একদিন খেয়াল করে দেখলে, তার হাতটা কখনোই তোমার স্পর্শ করা হবে না... ওটা তোমার ভাগ্যে লেখা নেই।


হেরে যাওয়ার হতাশায় আর প্রচণ্ড ডিপ্রেসনে একাকার হয়ে ঘুমের ওষুধগুলো টুপ করে গিলে ফেলার আগে তুমি জানলেও না, ঐ মানুষটা তোমাকে কয়েক মাস পরেই তীব্র কষ্ট দিয়ে চলে যেতো। তুমি আসলে বেঁচে গেছো, ওপর থেকে কেউ একজন তোমাকে বাঁচিয়ে দিয়েছে।


জীবনে সবসময় জিততে হয় না, মাঝে মাঝে হেরে যেতে হয়। কোনো কোনো হেরে যাওয়ার মাঝেই তুমি জিতে যাচ্ছো। কোনো কোনো না পাওয়ার মাঝেই অনেক বড় পাওয়া লুকিয়ে আছে, তুমি দেখতে পাচ্ছো না, তুমি বুঝতে পারছো না।


এই মূহুর্তে তোমার কাছে যা 'দুর্ভাগ্য' বলে মনে হচ্ছে, ওটা আসলে তোমার সৌভাগ্য। যদি সত্যিকারভাবে ভালো থাকতে চাও, তাহলে বিশ্বাস করতে শেখো, "যা কিছু হয়, ভালোর জন্য হয়"।


ঐ 'ভালো'র মর্ম তুমি আজকে টের পাচ্ছো না, কালকেও টের পাবে না, অনেক দিন পরে ঠিকই টের পাবে। আর যেদিন টের পাবে, সেদিন আকাশের দিকে মুখ তুলে তাকিয়ে একটা কৃতজ্ঞতার হাসি দিতে ভুলে যেও না।


শ‌ফিকুল আলম রেজার ফেসবুক থেকে


বিবার্তা/মৌসুমী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com