সাহস করে এগিয়ে আসুন
প্রকাশ : ০৭ আগস্ট ২০১৭, ১৫:৫৫
সাহস করে এগিয়ে আসুন
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

রাজনীতি মানে নাকি ‘রাজার নীতি’। আর একটু বিশ্লেষণ করলে আমরা বুঝি নীতির রাজা বা শ্রেষ্ঠ নীতি। অর্থাৎ সর্বশ্রেষ্ঠ নীতির আদর্শে যে নীতি গঠিত হয় সেটাই রাজনীতি। রাজকীয় নীতি রাজনীতি থেকেই জন্ম নেয়।


রাজনীতির সঙ্গে নেতা ওতোপ্রোতভাবে জড়িত। নেতা ছাড়া রাজনীতি কল্পনা করা যায় না। আর ঐ নেতাদের হাত ধরেই সমাজ, দেশ চালানোর নীতি সংসদ ভবন থেকে প্রণীত হয়।


প্রিয় পিতৃভূমির উন্নয়নের স্বার্থে, জনগণের মঙ্গলে, মানবতার স্বার্থে সমাজে শান্তি-শৃঙ্খলা ও আইনের শাসন বজায় রাখার জন্য কোনটি উচিৎ আর কোনটি অনুচিৎ- এ সিদ্ধান্ত নেয়ার দায়িত্ব কার?


মানুষ মাত্রই চিন্তার, খাদ্যের, পোশাকের, মত প্রকাশের, সঙ্গী নির্বাচনের স্বাধীনতা ভোগ করে।


সবাই গা ভাসিয়ে সবার সঙ্গে তাল মিলিয়ে চলার চেষ্টা করে। এভাবে আর কত দিন? এখন সময় এসেছে ভেবে সিদ্ধান্ত নেয়ার, আপনি কাকে আপনার প্রিয় উপজেলার সংসদীয় আসনের যোগ্য অভিভাবকের নেতৃত্বে চান! কে আপনার পিতৃভূমির যোগ্য অভিভাবক/নেতা হবে?


প্রিয় পছন্দের নেতা, উন্নয়ন যার হাত ধরে আপনার বাড়ির আঙ্গিনা ও ঘর হয়েছে আলোকিত, দুর্গম চলার পথ হয়েছে সুগম, অস্বস্তি আজ পরিণত হয়েছে স্বস্তিতে, চিকিৎসা সেবা পৌঁছেছে হাতের খুবই কাছাকাছি, শিক্ষা হয়েছে সার্বজনীন, জীবিকায় এসেছে প্রশান্তি আর তিনি এসেছেন জনগণের খুব কাছাকাছি। তিনিই আপনাদের যোগ্য নেতৃত্বের/অভিভাবকের অধিকারী।


যিনি শত বিপদ, হত্যাযজ্ঞ, জ্বালাও-পোড়াও, ককটেল বিস্ফোরণের হাত থেকে আপনাকে ও আপনার প্রিয় ভূমিকে অতন্দ্র প্রহরীর ভূমিকায় সুরক্ষা দিয়েছে, ধরেছে জীবনবাজি আপনাদের শান্তির জন্য, তিনিই তো আপনার যোগ্য অভিভাবক।


মনে রাখুন, সেই বিজ্ঞাপনটির কথা, আপনি একা, কিন্তু সবাই মিলে একা নন। সাহস করে এগিয়ে আসুন, সঙ্গী পাবেন।


সৌরভ সাহার ফেসবুক থে‌কে


বিবার্তা/মৌসুমী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com