‘জেগে জেগে ঘুমানোর সময় শেষ’
প্রকাশ : ০৪ আগস্ট ২০১৭, ২২:১৬
‘জেগে জেগে ঘুমানোর সময় শেষ’
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

আমাদের বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য আ.আ.ম.স. আরেফিন সিদ্দিক স্যার-কে শুধু প্রাপ্তি-অপ্রাপ্তির হিসেবের বেড়াজালে বেঁধে রাখলে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিই পরাজিত হবে।


আমি কেবলমাত্র একজন শিক্ষকের উদাহরণ দিয়ে বলছি যিনি আজ একটি পত্রিকায় বিশিষ্ট বুদ্ধিজীবীর মতো জাতির ভবিষ্যৎ নিয়ে কমেন্ট দিয়েছেন।


যখন তিনিই শিক্ষক হিসেবে সকল সুবিধা গ্রহণ করেন যেমন: একাধারে ডিপার্টমেন্টের মেয়াদবিহীন চেয়ারম্যান, অনুষদের ডীন, হলের প্রাধ্যক্ষ, সিন্ডিকেট সদস্য এবং শিক্ষক সমিতির টানা কয়েকবারের সাধারণ সম্পাদক এবং পরবর্তীতে সভাপতি এরকম আকুন্ঠ ক্ষমতায় বুদ হয়ে থাকার পরও উনার মুখে যখন ভবিষ্যৎ প্রজন্ম নিয়ে সন্দেহের উক্তি বের হয় তখন কি আর ষড়যন্ত্রের গভীরতা নিয়ে ভাবনার অবকাশ থাকে?


নেত্রীর সিদ্ধান্তের বাইরে আমরা কেউ নই। তবে যখন নেত্রী নিজে দায়িত্ব নিয়ে শিক্ষকদের জটিলতা সমাধান করে দিয়েছিলেন এরপরও এই ধরণের হীন চেষ্টা অন্ততপক্ষে আমরা যৌক্তিক বলতে পারি না।


বর্তমান উপাচার্যের আমলেই তিনি এতো কিছু পেয়েছেন আবার উপাচার্য পদ বাগিয়ে নেয়ার জন্যেই ব্যক্তিত্ব বিসর্জন দিয়ে যাচ্ছেতাই বলে যাচ্ছেন। আর শিক্ষক নিয়োগে অনিয়ম যদি হয়েই থাকে তবে বেশিরভাগের দায় উনার উপরই বর্তাবে।


সব কথার শেষকথা এই ষড়যন্ত্রের ফাঁদে দলেরই একটা বড় অংশ অলরেডি পা দিয়েছে এবং শেখ হাসিনার নেতৃত্বে আমাদের ঐক্যবদ্ধ শক্তিকে বিভাজিত করার সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছে। ভুলে গেলে চলবে না এই বিভাজনের ফলে যে ভয়ংকর পরিণতি অপেক্ষা করছে তা অবশ্যই মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকেই ভোগ করতে হবে। তাই বলবো, জেগে জেগে ঘুমানোর সময় শেষ হয়েছে।




আশিকুল পাঠান সেতু
সাংগঠনিক সম্পাদক, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ, বাংলাদেশ ছাত্রলীগ।


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com