শিরোনাম
যতক্ষণ দেহে আছে প্রাণ, গেয়ে যাবো মুজিবের গান
প্রকাশ : ১১ মে ২০১৭, ১৬:১৫
যতক্ষণ দেহে আছে প্রাণ, গেয়ে যাবো মুজিবের গান
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

শুভাকাঙ্ক্ষী এক বড় ভাই অনেক বুঝালেন। যার সারাংশ, রাজনীতি তোর জন্য না, এই দেশে নীতিকথার ভাত নাই, প্রতিবাদী হতে গিয়ে নিজের বড় বিপদ ডেকে আনার আগে তুই বরং বিদেশ চলে যা!


ক্ষণিকের জন্য আশাহত হয়ে মুষড়ে পড়লাম। ফের মনে হলো, আজ হতে অর্ধশতবর্ষ পূর্বে বঙ্গবন্ধুকেও নিশ্চয় তাঁর এমনি কোনো শুভাকাঙ্ক্ষী অগ্রজ কাঁধে, পিঠে, মাথায় হাত বুলিয়া বুঝাইছে, "মুজিব, এই পশ্চিম পাকিস্তান তোর জন্য নাহ! এই জারজ পাকিরা তোর নীতিকথা শুনবে না, প্রতিবাদে টলবে না, জনগণেরও প্রকাশ্য সমর্থন পাবি না। যে কোনো সময় বড় বিপদে পড়বি, অনেকে তো দেশান্তরী হয়েছে, তুইও দেশ ছেড়ে চলে যা!"


সেদিন যদি শেখ মুজিব মুষড়ে পরতেন, আশাহত হয়ে দমে যেতেন, তাহলে আজ আমাদের আর মুক্ত বাতাসে শ্বাস নেয়া হতো না, বহু আরাধ্য স্বাধীনতার স্বাদটাও পেতাম নাহ!


আমরা তো নিজেদের বঙ্গবন্ধুর সৈনিক দাবি করি। সেদিন বঙ্গবন্ধু দমে নাই, থামে নাই! যদি সত্যিকারেই তাঁর আদর্শের অনুসারী হই, তবে তাঁর মুজিবসেনারা আজ হক কথা বলতে, অন্যায়ের প্রতিবাদ করতে কেন সহসা দমে যাবে, থেমে যাবে!


নৈরাশ্যবাদীরা দেখে নিও, একদিন ঠিক ভোর হবে আমাদের ঘুমন্ত চেতনার ঘরে, একদিন ঠিক ভোর হবে আমাদের বাঁধভাঙা প্রতিবাদী স্বরে! স্বপ্ন দেখতে নেই মানা।


তাই, যতক্ষণ দেহে আছে প্রাণ, গেয়ে যাবো মুজিবের গান!


অন্যায়ের প্রতিবাদ করবো-ই করবো,


শোষকের টুঁটি চেপে ধরবো-ই ধরবো!


আমি কি ডরাই সখী ভিখারি-রাঘবে!


গোলাম রাব্বানীর ফেসবুক থেকে


বিবার্তা/মৌসুমী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com