শিরোনাম
সংস্কৃতিতেও শেষ কথা বলে কিছু নেই!
প্রকাশ : ২৪ জানুয়ারি ২০১৭, ১১:৩৯
সংস্কৃতিতেও শেষ কথা বলে কিছু নেই!
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

একদিন এটিএন বাংলা অফিসে বসে আছি। প্রতিষ্ঠানের চেয়ারম্যান মাহফুজুর রহমান ডাকলেন। তিনি মাঝে মাঝে জটিল সব সমস্যা আমাকে দিয়ে দেন। আমিও কাজ করতে পছন্দ করতাম। এখনো করি। এটিএন বাংলার ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, নিউইযর্ক অফিসসহ অনেক কিছু করার সুযোগ মাহফুজ ভাই আমাকে দিয়েছিলেন। যা আমার এখন কাজে লাগছে।


কিন্তু আজকের গল্প ভিন্ন। মাহফুজ ভাই গম্ভীরভাবে বললেন, হাওয়া ভবনের অনুরোধ (অথবা নির্দেশ) টিএসিসিতে একটি অনুষ্ঠান হবে। এতে তারেক রহমান থাকবেন। অনুষ্ঠানটি লাইভ করতে হবে। যেভাবে পারেন করুন। আমি ডাকলাম আদরকে। আদর কারিগরি বিভাগের দায়িত্বে। বললাম, সম্ভব কি? আদর বললো, অসম্ভব বলে কিছু নেই। হবে। এটিএন বাংলার অসাধারণ কিছু কর্মী ছিলো। তারা কত কাজ যে করেছে তার শেষ নেই।


যদিও কারিগরি দিক থেকে এটিএন বাংলা তখন অনেক পিছিয়ে ছিলো। আদর অসাধ্য সাধন করলেন। টিএসসি থেকে সরাসরি লাইভ। অফিসের বাইরে, এটিএন বাংলার প্রথম লাইভ। অফিসে বসে অন্য সহকর্মীদের নিয়ে অনুষ্ঠান দেখছি। তারেক রহমান বসে আছেন। গান গাইছেন বিখ্যাত শিল্পী মমতাজ। অসাধারণ প্রতিভার এই শিল্পীকে আমি নিজেও পছন্দ করি। মমতাজের গানের একটি লাইন ছিলো- ‘জিয়া আমার বাবা, তারেক আমার ভাই....ও তারেক ভাই।’


মমতাজ এখনো অনেক বড় শিল্পী। পাশাপাশি আওয়ামী লীগের এমপি। রাজনীতিতে শেষ কথা বলে কিছু নেই। আবার সংস্কৃতিতেও শেষ কথা বলে কিছু নেই।


নঈম নিজামের ফেসবুক থেকে


বিবার্তা/জিয়া

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com