শিরোনাম
আজ আন্তর্জাতিক নারী দিবস
বিশ্বের সকল সংগ্রামী, সহযোদ্ধা নারীদের সশ্রদ্ধ অভিবাদন
প্রকাশ : ০৮ মার্চ ২০২১, ১১:৫৪
বিশ্বের সকল সংগ্রামী, সহযোদ্ধা নারীদের সশ্রদ্ধ অভিবাদন
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

নারীর অর্থনৈতিক, রাজনৈতিক ও সামাজিক ক্ষমতায়নের যাত্রাটা খুব দীর্ঘ। রাস্তাটাও ভয়ানক কঠিন। তাঁকে নিয়ত ঘরে-বাইরে যুদ্ধ করে টিকে থাকতে হয়। তাই বলে দমে গেলে চলবে না। নিজেদের যোগ্য করে গড়ে তুলতে হবে। মর্যাদাপূর্ণ একটা অবস্থান তৈরী করার জন্যে, মানুষ হিসেবে স্বীকৃতি পাবার জন্যে, আত্ম নির্ভরশীল হবার জন্যে, ঘরে-বাইরে সর্বত্র লড়াইটা চালিয়ে যেতে হবে।


নিজেকে সস্তা করে তুললে চলবে না। অন্যের ঘাড়ে চড়ে নাচলে চলবে না। নিজের পায়ের ওপর ভর করে দাঁড়াতে শিখতে হবে। অন্যের ঘাড়ের ওপর চড়ে থাকলে তিনি তো তাঁর সুবিধামতো ঘাড় নাড়াতেই পারেন, এটা মোটেও দোষের নয়। তাই আপনি কারো বোঝা নয়, সহযোদ্ধা হন। নিজেকে পরিবার ও সমাজের জন্যে প্রয়োজনীয়, গুরুত্বপূর্ণ ও অপরিহার্য করে তুলুন। নিজেই নিজেকে সাহায্য করুন, অন্যের জন্যেও আপনার হাতটি বাড়িয়ে দিন। কেউ আপনাকে খাটো করে রাখতে পারবে না। আত্মবিশ্বাসী, সচেতন, পরিশ্রমী, সাহসী ও মানবিক মানুষ হয়ে উঠুন।


পাশাপাশি নিজের নাগালের মধ্যের ছেলেদেরও নারীদের সম্মান করার শিক্ষা দিন। দেখবেন দিন বদলাবেই। তখন মানুষে মানুষে মিলে আমরা নতুন এক সুন্দর পৃথিবী গড়ে তুলবো। সেই সুদিনের অপেক্ষায়...........


আজ আন্তর্জাতিক নারী দিবস। বিশ্বের সকল সংগ্রামী, সহযোদ্ধা নারীদের সশ্রদ্ধ অভিবাদন।


জান্নাতুল ফেরদৌস আলেয়ার ফেসবুক থেকে


বিবার্তা/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com