শিরোনাম
প্রধানমন্ত্রীর প্রতি সাংবাদিক শাহীন রেজা নূরের পরিবারের কৃতজ্ঞতা
প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি ২০২১, ১৫:১৬
প্রধানমন্ত্রীর প্রতি সাংবাদিক শাহীন রেজা নূরের পরিবারের কৃতজ্ঞতা
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সদয় সম্মতিতে সদ্য প্রয়াত আমাদের পরম প্রিয় ভাই শাহীন রেজা নূরকে সুদুর কানাডার ভেংকুভার শহর থেকে মাতৃভূমিতে আনার ব্যাপারে যথাযথ প্রক্রিয়া আরম্ভ হয়েছে। এ জন্যে আমরা মাননীয় প্রধানমন্ত্রীকে আমাদের পরিবারের পক্ষ থেকে অশেষ কৃতজ্ঞতা ও সাধুবাদ জানাই।


গত ১৩ ফেব্রুয়ারি সকালে শাহীন রেজা নূর-এর প্রয়াণ সংবাদ শোনার অব্যবহিত পরে মাননীয় প্রধানমন্ত্রীর শোকবার্তা গণমাধ্যমে প্রচারিত হবার অল্প সময় পরেই বঙ্গবন্ধু কন্যা দুরালাপনীতে আমাদের পরিবারের সাথে যোগাযোগ করে গভীর সমবেদনা জ্ঞাপন করেন, এবং বেশ কিছু সময় প্রাসঙ্গিক কিছু বিষয়ে আলাপ ও স্মৃতিচারণ করেন। তাঁর স্নেহধন্য শাহীন রেজা নুর-এর স্মৃতিচারণের পাশাপাশি তিনি স্মরণ করেন আমাদের শ্রদ্ধেয়া মা বেগম নুরজাহান সিরাজীকে - যার স্নেহের পরশ তিনিও পেয়েছেন বলে বিশেষভাবে উল্লেখ করেন।


তিনি আপ্লুত কন্ঠে সরল-সোজা মনের অধিকারিনী তাঁর সিরাজ কাকীর আট সন্তান নিয়ে সংগ্রামী জীবনের কথা বলেন। তিনি স্মৃতিকাতর হয়ে বলেন, আব্বা আর সিরাজ কাকা যে কি ঘনিষ্ট বন্ধু ছিলেন - তা বলে বোঝানো যাবে না। তিনি দৈনিক ইত্তেফাককে ঘিরে মানিক কাকা (তফাজ্জল হোসেন মানিক মিয়া), তার পিতা (বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান), আর সিরাজ কাকার (শহীদ সাংবাদিক সিরাজুদ্দীন হোসেন) যে সম্পর্ক তা বলতে গিয়ে মুজিব-সিরাজ-এর বিশেষ বন্ধুত্ব ও আস্থা'র দিকটিতে সবিশেষ আলোকপাত করেন।


বঙ্গবন্ধু কন্যার বিশেষ নির্দেশে সকল প্রক্রিয়া অনুসরণ করে এখন শাহীন ভাইয়ের মাতৃভূমিতে আসার পথ সুগম হয়েছে। তার প্রতি আবারো কৃতজ্ঞতা। একইসাথে সকলকে ধন্যবাদ যারা এই কাজের সাথে ঢাকা এবং কানাডায় জড়িত আছেন।


আমাদের ভাই শাহীন রেজা নূর মানুষের হৃদয়ের মণিকোঠায় যে রয়েছেন তা চেনা-অচেনা নানাজনের লেখা, নোট, অনুভূতি, মন্তব্যতে ক্রমপ্রকাশিত হচ্ছে। তাদের সকলের প্রতি আমাদের কৃতজ্ঞতা।সকল কাজ সম্পন্ন করে শাহীন ভাইয়ের ঢাকা এসে পৌঁছাতে এক সপ্তাহ থেকে দিন দশেক লাগতে পারে। ঢাকায় শাহীন ভাইকে শ্রদ্ধা জানানো ও সমাহিত করার বিষয়ে পারিবারিকভাবে কিছু জরুরী সিদ্ধান্ত নেবার পরে অদুর ভবিষ্যতে সে সম্পর্কে সকলকে অবগত করতে পারবো আমরা।


(তাওহীদ রেজা নূরের ফেসবুক থেকে)


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com