আওয়ামী লীগের প্রতিটা নেতাকর্মী ধর্ষণের সর্বোচ্চ শাস্তি চায়
প্রকাশ : ১১ অক্টোবর ২০২০, ২৩:০২
আওয়ামী লীগের প্রতিটা নেতাকর্মী ধর্ষণের সর্বোচ্চ শাস্তি চায়
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

সম্প্রতিকালে ধর্ষণের কয়েকটি ঘটনায় গোটা জাতি উদ্বিগ্ন এবং এটি নিয়ে মানুষের মধ্যে প্রচন্ড ক্ষোভের সৃষ্টি হয়েছে। আমরাও মনে করি বর্তমানে সামাজিক , মানবিক এবং নৈতিকতার অবক্ষয় হয়েছে। এই ধরনের ঘটনা সমাজের নৈতিক অবক্ষয়ের বড় একটা কারণ হিসেবে বিবেচিত হচ্ছে। এই ধর্ষণের সর্বোচ্চ দাবি করে যে আন্দোলন হচ্ছে সেই ব্যাপারে আমরা সুস্পষ্ট ভাবে একটা বিষয় জানিয়ে দিতে চাই, ধর্ষণের সর্বোচ্চ শাস্তি হোক এটা আমরা চাই, বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিটা নেতাকর্মীসহ দেশের সকল মানুষই চায় শাস্তি হোক। এমনকি সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড হোক এটা আমরাও দাবি করেছি।


ইতিমধ্যেই আমাদের সরকারের প্রধান মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড দেয়ার ব্যাপারে আইনের যথাযথ ভাবে সংশোধন এবং সাক্ষ্য আইন সংশোধন করে আগামী সোমবার কেবিনেটে উপস্থাপন করতে নির্দেশ দিয়েছেন। সেই হিসেবে আমরা আশা করি যে আগামী সোমবারে এটি কেবিনেটে উপস্থাপন হবে এবং তার ভিত্তিতে আগামী সংসদ অধিবেশনে আইনটা পাশ হবে।


বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পরে এই ধর্ষণের বিরুদ্ধে এবং সকল অপরাধীদের বিরুদ্ধে কঠোর অবস্থানে গিয়েছে। ইতিমধ্যেই যে সমস্ত ঘটনা ঘটেছে প্রত্যেকটা ঘটনার বিরুদ্ধে সরকার কিন্তু কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নিয়েছে এবং ভবিষ্যতেও যে কোন অনৈতিক কর্মকান্ড কঠোর ভাবেই দমন করবেন।


আমাদের সমাজের এই নৈতিকতার অবক্ষয়ের হাত থেকে পরিত্রানের জন্য আমাদের প্রত্যেক পরিবারের, প্রত্যেক পিতামাতার দায়িত্ব হচ্ছে নিজ ঘরের সন্তানের প্রতি আগে নজর রাখা।


আপনার সন্তান কি করছে, তারা কখন কার সাথে মিশছে। তাদের চাল চলন পর্যবেক্ষণ করুন , তারা কোন মাদকের সাথে সংযুক্তি হচ্ছে কিনা, কোন অনৈতিক কাজের সাথে জড়িত হচ্ছে কিনা এটার দিকে আপনারা নজর দিন।


মনে রাখবেন প্রতিটা সন্তানের প্রথম পাঠশালা হচ্ছে তার ঘর এবং পিতা মাতাই হচ্ছে তার প্রথম শিক্ষক। আপনারা ঘর থেকে যদি আপনাদের সন্তানদের সঠিকভাবে, নীতি নৈতিকতা এবং মানবিক মূল্যবোধ সম্পন্ন আদর্শ মানুষ হিসেবে গড়ে তুলতে পারেন তাহলে আপনার পরিবার থেকে যে সমাজ গঠিত হবে সেটাই হবে নীতি নৈতিকতা এবং মানবিক মূল্যবোধ সম্পন্ন একটি আদর্শ সমাজ।


(আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল-আলম হানিফের ফেসবুক থেকে)


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com