শিরোনাম
বাড়ল স্বর্ণের দাম
প্রকাশ : ১৪ জুন ২০১৯, ১২:০৪
বাড়ল স্বর্ণের দাম
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

প্রস্তাবিত বাজেট উপস্থাপনের একদিন পরেই সোনার দাম বৃদ্ধির ঘোষণা দিয়েছে স্বর্ণ ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। প্রতি ভরি স্বর্ণে সর্বোচ্চ একহাজার ১৬৬ টাকা পর্যন্ত বাড়িয়ে নতুন দর নির্ধারণ করেছে তারা।


শুক্রবার (১৪ জুন) থেকেই নতুন দামে স্বর্ণ কিনতে হবে দেশের জনগণের।


ফলে প্রতি গ্রাম ২২ ক্যারেট স্বর্ণের দাম পড়বে চার হাজার ৪০০ টাকা। অর্থাৎ প্রতি ভরি ২২ ক্যারেট স্বর্ণের (১১.৬৬৪ গ্রাম) দাম পড়বে ৫১ হাজার ৩২১ টাকা। যা গতকাল বৃহস্পতিবার প্রতি গ্রাম ২২ ক্যারেট স্বর্ণের দাম ছিল ৪ হাজার ১০০ টাকা। অর্থাৎ প্রতি ভরি ২২ ক্যারেট স্বর্ণের দাম ছিল ৫০ হাজার ১৫৫ টাকা।


বৃহস্পতিবার রাতে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে বাজুস। আজ শুক্রবার থেকে স্বর্ণের এ নতুন দর কার্যকর হবে বলে জানিয়েছে সংগঠনটি। এর আগে গত ২৯ জানুয়ারি প্রতি ভরি স্বর্ণে সর্বোচ্চ একহাজার ১৬৬ টাকা পর্যন্ত বাড়িয়েছিল বাজুস।


আন্তর্জাতিক বাজারে স্বর্ণের দাম বৃদ্ধি পাওয়া ও দেশের বাজারেও তার প্রভাব পড়ায় স্বর্ণের দাম বাড়ানো হয়েছে বলে জানিয়েছেন জুয়েলার্স সমিতির সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগারওয়ালা। নতুন দাম অনুযায়ী, ২২, ২১ ও ১৮ ক্যারেটের স্বর্ণের দাম প্রতি ভরিতে বেড়েছে একহাজার ৬৬৬ টাকা। তবে অপরিবর্তিত রয়েছে সনাতন পদ্ধতির স্বর্ণ ও রূপার দাম।


বাজুস জানায়, নতুন দাম অনুযায়ী প্রতি ভরি ২১ ক্যারেট ৪৮ হাজার ৯৮৮ টাকা এবং ১৮ ক্যারেট সোনার দাম নির্ধারণ করা হয়েছে ৪৩ হাজার ৯৭৩ টাকা। আর প্রতি ভরি সনাতন পদ্ধতির সোনার দাম অপরিবর্তিত রেখে নির্ধারণ করা হয়েছে ২৭ হাজার ৫৮৫ টাকা। প্রতি ভরি ২১ ক্যারেট রূপার (ক্যাডমিয়াম) দাম একহাজার ৫০ টাকা। তবে ২৩ ক্যারেট প্লাটিনামের দাম নির্ধারণ করা আছে প্রতি ভরি ৬৪ হাজার ১৫২ টাকা।


বিবার্তা/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com