আরো ২২ পণ্য নিষিদ্ধ করলো বিএসটিআই
প্রকাশ : ১১ জুন ২০১৯, ২২:৪৬
আরো ২২ পণ্য নিষিদ্ধ করলো বিএসটিআই
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

এবার আরো ২২ পণ্য নিষিদ্ধ করলো সরকারি মান নিয়ন্ত্রণ সংস্থা বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই)। এর আগে মানহীনতার কারণে প্রথম ধাপে ৫২ পণ্য নিষিদ্ধ করে সরকারি সংস্থাটি।


মঙ্গলবার এক বিজ্ঞপ্তিতে এ সব পণ্য বাজার থেকে সরিয়ে ফেলার নির্দেশ দেয়া হয়েছে।


বিএসটিআই বিজ্ঞপ্তিতে জানায়, আগামী ৭২ ঘণ্টার মধ্যে বাজার থেকে ওই ২২ পণ্য তুলে নিতে কোম্পানিগুলোকে নির্দেশ দেয়া হয়েছে। বাজার থেকে সংগ্রহ করা ৪০৬টি পণ্যের মধ্যে দ্বিতীয় ধাপে বাকি ৯৩টি পণ্যের মান পরীক্ষা করা হয়।


যে ২২টি পণ্য বাজার থেকে সরাতে বলা হয়েছে তার মধ্যে রয়েছে:


প্রাণ ডেইরির প্রাণ প্রিমিয়াম ব্র্যান্ডের ঘি, স্কয়ার ফুড অ্যান্ড বেভারেজের রাঁধুনি ব্র্যান্ডের ধনিয়া গুঁড়া ও জিরার গুঁড়া, হাসেম ফুডসের কুলসন ব্র্যান্ডের লাচ্ছা সেমাই, এস এ সল্টের মুসকান ব্র্যান্ডের আয়োডিনযুক্ত লবণ, চট্টগ্রামের যমুনা কেমিক্যাল ওয়ার্কসের এ-৭ ব্র্যান্ডের ঘি, চট্টগ্রামের কুইন কাউ ফুড প্রোডাক্টসের গ্রিন মাউন্টেন ব্র্যান্ডের বাটার অয়েল, চট্টগ্রামের কনফিডেন্স সল্টের কনফিডেন্স ব্র্যান্ডের আয়োডিনযুক্ত লবণ, ঝালকাঠির জে কে ফুড প্রোডাক্টের মদিনা ব্র্যান্ডের লাচ্ছা সেমাই, চাঁদপুরের বিসমিল্লাহ সল্ট ফ্যাক্টরির উট ব্র্যান্ডের আয়োডিনযুক্ত লবণ এবং চাঁদপুরের জনতা সল্ট মিলসের নজরুল ব্র্যান্ডের আয়োডিনযুক্ত লবণ।


এ ছাড়া থ্রি স্টার ফ্লাওয়ার মিলের থ্রি স্টার ব্র্যান্ডের হলুদের গুঁড়া এবং এগ্রো অর্গানিকের খুশবু ব্র্যান্ডের ঘি নিম্নমানের হওয়ায় কোম্পানি দুটির লাইসেন্স বাতিল করেছে প্রতিষ্ঠানটি।


বিবার্তা/আকবর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com