‘সাতক্ষীরায় ইকোনোমিক জোন-ইকো ট্যুরিজম হবে’
প্রকাশ : ১৮ মার্চ ২০১৯, ১৫:২৬
‘সাতক্ষীরায় ইকোনোমিক জোন-ইকো ট্যুরিজম হবে’
সাতক্ষীরা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান বলেছেন, সাতক্ষীরায় দ্রুত ইকোনোমিক জোন এবং ইকো ট্যুরিজম গড়ে তোলার উদ্যোগ নেয়া হবে।


সোমবার দুপুরে ব্যাপক উৎসাহ উদ্দীপনার বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগার ও বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি প্রতিবন্ধী স্কুলের উদ্বোধন করা হয়। এসময় একথা বলেন সালমান ফজলুর রহমান।


তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধ ও বাংলাদেশের চিন্তা চেতনা বঙ্গবন্ধুর অনেক আগে থেকে। সেজন্য এ দেশ স্বাধীন হয়েছে। বহুদিন ধরে সাতক্ষীরার প্রতি আমার অনেক প্রাণের টান আছে। এজন্য এ জেলার উন্নয়নে কিছু করতে চাই। বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগারে স্থাপিত ছবিগুলো অনেক দুর্লভ। কম্পিউটারের যুগে মানুষ বইপড়া ভুলে যাচ্ছে। বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগার মানুষকে বই পড়ার অভ্যাস গড়ে তুলবে।


সাতক্ষীরা শহীদ আব্দুর রাজ্জাক পার্কে জেলা আওয়ামী লীগের সভাপতি ও বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগারের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মুনসুর আহমেদ’র সভাপতিত্বে প্রধান অতিথি ও উদ্বোধক হিসেবে ফলক উন্মোচন করেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা।


অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগার ও বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি প্রতিবন্ধী স্কুলের প্রতিষ্ঠাতা সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।


বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান মো. নজরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার ইলতুতমিশ, পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতী প্রমুখ।


এসময় উপস্থিত ছিলেন সাতক্ষীরা সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক এসএম আফজাল হোসেন, সাতক্ষীরা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক মো. আব্দুল খালেক, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. আবুল খায়ের সরদার, সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আবু আহমেদ, সাধারণ সম্পাদক মমতাজ আহমেদ বাপ্পি, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ ফিরোজ কামাল শুভ্র প্রমুখ।


আলোচনা সভা শেষে বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি প্রতিবন্ধী স্কুলের শিক্ষার্থী ও সাতক্ষীরার শিল্পীদের সমন্বয়ে মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন জেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি মকসুমুল হাকিম।


বিবার্তা/সেলিম/আকবর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com