শিরোনাম
সিঙ্গাপুরে গ্লোবাল এশিয়ান পদক পেলেন মেহেদী হাসান
প্রকাশ : ০৯ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:১১
সিঙ্গাপুরে গ্লোবাল এশিয়ান পদক পেলেন মেহেদী হাসান
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশের সবচেয়ে দ্রুত বর্ধনশীল প্রকাশক হওয়ায় আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ‘গ্লোবাল এশিয়ান অব দ্য ইয়ার ২০১৮’ পদক পেয়েছেন অমিকন গ্রুপের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মেহেদী হাসান। একইসঙ্গে ‘বাংলাদেশ ফাস্টেস্ট গ্রোয়িং ব্রান্ড ২০১৮’ পদকে ভূষিত হয়েছে তাঁর প্রতিষ্ঠান ‘অমিকন গ্রুপ’।


সিঙ্গাপুরের মেরিনা বেস্যান্ডস অ্যান্ড কনভেনশন সেন্টারে সম্প্রতি আয়োজিত একটি বাণিজ্য সম্মেলনে তার হাতে এই পদক তুলে দেন সিঙ্গাপুরের সংসদ সদস্য প্যাট্রিক টে ট্যাক গুয়ান।


প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর এক বক্তব্যে বলেছেন, ‘‘বাংলাদেশের শক্তিশালী অর্থনৈতিক প্রবৃদ্ধি আগামীতে শুধুই অব্যাহতই থাকবে না বরং আরও ত্বরান্বিত হবে। আমরা আশা করছি, আগামী পাঁচ বছরে, আমাদের অর্থনৈতিক প্রবৃদ্ধির হার ৯ শতাংশ অতিক্রম করবে।’’


প্রধানমন্ত্রীর এই লক্ষ্য বাস্তবায়নে মেহেদী হাসান তার অমিকন গ্রুপের মাধ্যমে জাতীয় অর্থনৈতিক প্রবৃদ্ধিতে গত দুই দশক ধরে নিরলসভাবে কাজ করে আসছেন। বাংলাদেশে পাবলিশিং সেক্টরে টেক্সটবুক প্রকাশনার মাধ্যমে গত ১৪ বছরে অমিকন গ্রুপ প্রায় ৬০ মিলিয়ন শিক্ষার্থীকে সরাসরি শিক্ষা সহযোগিতা প্রদান করেছে। বাংলাদেশে শিক্ষা প্রসারে এ মহাউদ্যোগের জন্য অমিকন গ্রুপ চেয়ারম্যানকে ‘ফাস্টেস্ট গ্রোয়িং পাবলিশার’ হিসেবেও সম্মানিত করা হয়।


সিঙ্গাপুরভিত্তিক প্রাইস ওয়াটার হাউজ কুপারস পিএল-এর গবেষণার ভিত্তিতে এ পদক প্রদান করা হয়ে থাকে। এবার এশিয়ার শতাধিক খ্যাতনামা ব্র্যান্ড ও এর কর্ণধারদের মধ্যে থেকে অমিকন গ্রুপের চেয়ারম্যানকে নির্বাচিত করা হয়।


পুরস্কার প্রদান অনুষ্ঠানে সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত মোহাম্মদ ওমর আবদুল্লাহ, শ্রীলঙ্কার সিঙ্গাপুরস্থ ভারপ্রাপ্ত হাইকমিশনার ও এলআমির আজাদ এবং সিঙ্গাপুরে লাওসের রাষ্ট্রদূত খোন পেংক থাম্মভংসহ সিঙ্গাপুর, ভারত, ইন্দোনেশিয়া, বাংলাদেশ, শ্রীলংকা, থাইল্যান্ড, চীন, হংকং, মিয়ানমার ও মালয়েশিয়ার সংশ্লিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।


দিনব্যাপী এই সম্মেলনে প্যানেল আলোচনায় তিন শতাধিক ব্যবসায়ী ব্যক্তিত্বের মধ্যথেকে অমিকন গ্রুপ চেয়ারম্যানকে নির্বাচিত করা হয়। আয়োজনে তিনি কর্পোরেট দৃষ্টিভঙ্গি থেকে এশিয়ার আর্থসামাজিক চ্যালেঞ্জগুলো ব্যাখ্যা করেন এবং বাংলাদেশের দুর্বার গতিতে এগিয়ে চলার প্রেক্ষাপট তুলে ধরেন।


এ সাফল্য অর্জনের জন্য যারা অক্লান্ত পরিশ্রম করেছেন বিশেষ করে অমিকন গ্রুপ এর সকল ক্লায়েন্ট, ব্যবসা সহযোগী, সহকর্মী, পৃষ্ঠপোষক ও শুভানুধ্যায়ী সকলকে ইঞ্জিনিয়ার মেহেদী হাসান অশেষ কৃতজ্ঞতা জানিয়েছেন।


একইসাথে তাদের কাছে অমিকন গ্রুপের ভবিষ্যৎ সাফল্য এবং বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধিতে ইতিবাচক অবদান রাখতে দেশবাসীসহ সবার সহযোগিতা কামনা করেন।


বিবার্তা/উজ্জ্বল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com