শিরোনাম
খেলাপি ঋণ আদায়ে তিন আইনের সংশোধন চেয়েছে এবিবি
প্রকাশ : ০৬ ফেব্রুয়ারি ২০১৯, ২০:৫২
খেলাপি ঋণ আদায়ে তিন আইনের সংশোধন চেয়েছে এবিবি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

খেলাপি ঋণ আদায়ে অর্থঋণ আদালতসহ তিনটি আইনের সংশোধনী চেয়েছে ব্যাংক নির্বাহীদের সংগঠন ‌‘এবিবি’। প্রয়োজনে খেলাপিদের পাসপোর্ট নবায়ন বন্ধ, তাদের সন্তানদের ভালো স্কুলে ভর্তির ক্ষেত্রে নিষেধাজ্ঞা দেবার দাবীও তোলা হয়।


বলা হয়, খেলাপি সংক্রান্ত মামলা দ্রুত নিষ্পত্তি প্রয়োজন। প্রস্তাবগুলো যাচাই-বাছাই করে কার্যকর পদক্ষেপ নেবার আশ্বাস দিয়েছে বাংলাদেশ ব্যাংক।


বুধবার বিকেলে আইন কমিশনের চেয়ারম্যান, সরকারি-বেসরকারি ব্যাংকের শীর্ষ কর্মকর্তাদের নিয়ে বৈঠক ডাকে বাংলাদেশ ব্যাংক। বৈঠক শেষে বলা হয়, খেলাপি হওয়া অর্থ উত্তোলনে মামলা হয়, ব্যাংকের পক্ষে রায় এলে রিট হয়। তারপর সব কিছু ঝুলে যায়। কিন্তু খেলাপি হওয়া অর্থও জনগণের তাই সেদিকেও নজর দেয়া দরকার।


খেলাপি অর্থ ফিরে পাবার পথ প্রশস্ত করতে বিচারকদের সঙ্গে বৈঠকে বসার সিদ্ধান্ত হয়। এক্ষেত্রে আইনমন্ত্রী, অ্যাটর্নি জেনারেলের সঙ্গে আলোচনার প্রসঙ্গ আসে। এবিবি চেয়ারম্যান সৈয়দ মাহবুবুর রহমান বলেন, টাকা নিলে তা আবার ফেরত দিতে হবে।


বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র সিরাজুল ইসলাম বলেন, খেলাপি ঋণ কমিয়ে আনতে কিভাবে আইনের সঠিক ও কার্যকর প্রয়োগ করা যায় তা খতিয়ে দেখা হচ্ছে। এক্ষেত্রে ব্যাংকারদের মতামত পর্যালোচনা করা হবে। চলমান কোনো আইন সংশোধনের দরকার হলে তাও করার উদ্যোগ নেয়া হবে।


বিবার্তা/মৌসুমী/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com